প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশের মানুষের স্বপ্ন পূরণ হয়নি:ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশের মানুষের স্বপ্ন পূরণ হয়নি বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির এই নেতা বলেন, পানির হিস্যা হয়নি। প্রধানমন্ত্রী বলেছেন কিছু তো মিলেছে; বিদ্যুৎ মিলেছে, কিন্তু সেটাও বাংলাদেশকে পয়সা দিয়ে কিনতে হবে।

রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আজ মঙ্গলবার বেলা আড়াইটায় এক প্রতিবাদ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধের চার বছর উপলক্ষে ‘আমার দেশ পরিবার’ এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

এই সরকার নতজানু পররাষ্ট্রনীতি নিয়ে চলছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ‘আসলে যা হওয়া উচিত ছিল, এই সফর থেকে বাংলাদেশ তা পেল না। ভারতের কাছ থেকে আমরা কিছুই পাইনি, কিছু আনতে পারব না। নতজানু নীতির কারণে সরকার কিছুই আনতে পারেনি।’

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ ও গণতন্ত্র—এ দুটি একসঙ্গে চলে না। যখন থেকে সংবাদপত্র ও সাংবাদিকদের ওপর আক্রমণ হয়ে আসছে, তখন থেকে এ কথা বলে আসছি।’ তিনি বলেন, সংবাদপত্র বন্ধ করা ও একদলীয় শাসনব্যবস্থা—এ জায়গা থেকে আওয়ামী লীগ সরে আসেনি, শুধু তারা কৌশল পাল্টেছে। তখন পার্লামেন্টে একদলীয় শাসন পাস করিয়েছে আর এখন যারা আন্দোলন-সংগ্রাম করছে, তাদের ওপর তারা নির্যাতন করছে।

মির্জা ফখরুল আরও বলেন, মাহমুদুর রহমান এই ষড়যন্ত্রে আপস করেনি। তিনি অন্যায়ের কাছে নতিস্বীকার করেননি। ফলে মাহমুদুর রহমানকে জেলে যেতে হয়েছে, আর আমার দেশ পত্রিকাটিকে বন্ধ করে দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতিস্তার পানি আসবেই, পানি কেউ আটকে রাখতে পারবে না
পরবর্তী নিবন্ধবাল্যবিবাহের বিশেষ বিধান নিয়ে আলোচনা নিরর্থক: আইনমন্ত্রী