বিনিয়োগকারীদের স্বার্থরক্ষায় কাজ করে রূপালী ব্যাংক : আতাউর রহমান

পপুলার২৪নিউজ,নিজস্ব প্রতিবেদক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান বলেন, বিনিয়োগকারীদের স্বার্থরক্ষায় কাজ করে রূপালী ব্যাংক। রোববার রাজধানীর একটি অডিটরিয়ামে ৩১তম বার্ষিক সাধারণ সভায় তিনি এসব বলেন। আতাউর রহমান বলেন, আগামীতে বিনিয়োগকারীদের লভ্যাংশের পরিমান আরও বাড়ানোর আশ্বাস দিয়েছেন।
এদিকে ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন বছরের পর বছর লোকশানে থাকায় অনেকটা পূঁজিশূণ্য রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক রুপালী ব্যাংক প্রায় ১শত ৭০ কোটি টাকা দিচ্ছে সরকার। যা আগামী দুই একদিনের মধ্যে ব্যাংকটিকে দেয়া হবে। এর ফলে ব্যাংকটির অর্থনৈতিক সংকট কেটে সাবলম্বী হতে পারবে বলে জানান ব্যাংকটির । মনজুর হোসেন বলেন, রুপালী ব্যাংক দীর্ঘদিন একটি তালবাহনার মধ্যে ছিল। এটি সরকারী হবে না বেসরকারী হবে তা নিয়ে অনেক নাটক হয়েছিল। তখন জনবল নিয়োগ দেয়া যায়নি। যাদের নিয়োগ দেয়া হয়েছিল তারা অনেকেই ছিল অযোগ্য। বর্তমানে ব্যাংকটি ঘুরে দাড়াচ্ছে। রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকগুলোর মধ্যে রুপালী ব্যাংকই একমাত্র ব্যাংক যা শতভাগ ডিজিটাল। ব্যাংকের কার্যক্রম বাড়াতে সরকারের কাছে ৪০০০ জনবল নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। ইতিমধ্যে ৭ শত লোক নিয়োগ দেয়ার সিদ্ধান্ত অনেকটা চুড়ান্ত বলে জানান সরকারের সাবেক এই সচিব।
সভায় ব্যাংকটির পরিচালনা পর্ষদ ঘোষিত ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন দেয় শেয়ারহোল্ডাররা। এছাড়া আরও ৫ টি সিদ্ধান্ত সর্ব-সম্মতিক্রমে গৃহীত হয়।
সভায় অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে, ব্যাংকের ডিএমডি আবু নাসের চৌধুরীসহ মহাব্যবস্থাপকবৃন্দ, উপ-মহাব্যবস্থাপকবৃন্দ ও বিপুল সংখ্যক শেয়ার হোল্ডাররা উপস্থিত ছিলেন।

 

পূর্ববর্তী নিবন্ধফল খেয়ে হাসপাতালে জয়া!
পরবর্তী নিবন্ধওয়ান ইলেভেনে শেখ হাসিনাকে গ্রেফতারের বিচার দাবি সংসদে