পরের জন্ম হয়তো বাংলাতেই হবে: মোদী

নিউজ ডেস্ক

পশ্চিমবঙ্গর মালদহে নির্বাচনী সমাবেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমার প্রতি আপনাদের উৎসাহ ও ভালোবাসা দেখে আমি আবেগ আপ্লুত। আপনারা এত ভালোবাসা দিচ্ছেন যে মনে হয়, আগের জন্মে আমি বাংলায় জন্মেছিলাম। পরের জন্মেও আমি বাংলার কোনো মায়ের কোলে জন্ম নেবো। নয়তো এত ভালোবাসা কখনো পেতাম না।

পশ্চিমবঙ্গের বালুরঘাট, দার্জিলিং ও রায়গঞ্জ আসনে শেষ হয়েছে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ। শুক্রবার (২৬ এপ্রিল) তীব্র গরমের মধ্যেই চলে ভোটগ্রহণ।

এদিকে, মালদহ জেলায় চলছে লাল সতর্কতা। এর মধ্যেই শুক্রবার মালদহ জেলার উত্তর মালদহ বিজেপির প্রার্থী খগেন মুর্মু ও দক্ষিণ মালদহের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর প্রচারে সাহাপুরের নিত্যানন্দপুরের মাঠে সমাবেশ করেন নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীকে দেখতে অসহ্য গরম উপেক্ষা করে লাখো মানুষের সমাগম ঘটে জনসভায়। রোদের তীব্রতার মধ্যেও জড় হওয়া লাখ লাখ জনগণকে দেখে স্তম্ভিত হন মোদী। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বলেন, বাংলার উন্নয়নের জন্য রুপি দেয় কেন্দ্রীয় সরকার। কিন্তু সব টাকা খেয়ে ফেলে তৃণমূলের তোলাবাজ নেতা-মন্ত্রীরা।

তিনি আরও বলেন,বাংলার বেকার যুবকদের ভবিষ্যৎ নিয়ে ছেলেখেলা করছে তৃনমূল কংগ্রেস। মা-মাটি-মানুষের কথা বলে নারীদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে মমতা সরকার। সন্দেশখালি কাণ্ডে অভিযোগ থেকে বাঁচানোর চেষ্টা চালিয়ে গেছে তার দল।

‘উন্নয়নের বদলে বাংলায় হাজার কোটি রুপির দুর্নীতি হয়েছে। বাংলায় কমিশন ছাড়া কোনো কাজ হয় না। বাংলায় তৃণমূল পর্যায়ে যুব-উন্নয়নের সব পথ বন্ধ করে দিয়েছে তৃণমূল সরকার। বাংলায় উন্নয়নের বিরুদ্ধে কাজ করে চলেছে মমতা ও তার দল।’

এদিনের সভামঞ্চ থেকে বক্তব্যের শুরুতেই ভারতের প্রধানমন্ত্রী বলেন, একটা সময় ছিল যখন বাংলা গোটা দেশকে নেতৃত্ব দিতো। সমাজ সংস্কার থেকে বিজ্ঞান, সবকিছুর নেতৃত্বে ছিল বাংলা। দেশের জন্য বলিদানের ক্ষেত্রেও নেতৃত্ব দিতো এই বাংলা। কিন্তু মমতা সরকার আসার পর, সব ক্ষেত্রেই পিছিয়ে পড়েছে রাজ্যটি।

পূর্ববর্তী নিবন্ধ১২ বছর বয়সে যৌন নির্যাতনের শিকার হয় চূর্ণী
পরবর্তী নিবন্ধশেয়ারবাজারে কারসাজি-গুজবের অভিযোগে গ্রেফতার ৩