শেয়ারবাজারে কারসাজি-গুজবের অভিযোগে গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

প্রায় প্রতিদিনই দেশের শেয়ারবাজারে দরপতন হচ্ছে। শেয়ার ও ইউনিটের দাম কমার মাধ্যমে বিনিয়োগ করা অর্থ হারাচ্ছেন বিনিয়োগকারীরা। তাদের লোকসানের হাত থেকে বাঁচাতে দৃশ্যমান কোনো কার্যকরী পদক্ষেপ চোখে পড়ছে না। ফলে দিন যত যাচ্ছে লোকসানের পাল্লা ভারী হচ্ছে। এতে দিশেহারা হয়ে পড়ছেন বিনিয়োগকারীরা।

এ পরিস্থিতিতে শেয়ারবাজারে কারসাজি ও গুজব রটানোর অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগ।

শুক্রবার (২৬ এপ্রিল) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর একাধিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, সম্প্রতি শেয়ারবাজারে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়েছে। সাধারণ গ্রাহককে তাদের শেয়ার বিক্রি করে লাভের চাইতে লোকসান গুনতে হচ্ছে বেশি। এক শ্রেণির অসাধু ব্যক্তি এই শেয়ারের দাম নিয়ে কারসাজি করছেন। আবার কেউ কেউ গুজব রটাচ্ছেন। এসব অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিকভাবে গ্রেফতার ব্যক্তিদের নাম-পরিচয় জানায়নি ডিবি। এ বিষয়ে আগামীকাল শনিবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

পূর্ববর্তী নিবন্ধপরের জন্ম হয়তো বাংলাতেই হবে: মোদী
পরবর্তী নিবন্ধঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা