টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড গড়ে জিতল পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক : সুনীল নারিন এবং ফিল সল্টের ঝড়ে স্কোরবোর্ডে ২৬১ রান তুলেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেই লক্ষ্যকেও ৮ বল হাতে রেখে অতিক্রম করে ফেলল পাঞ্জাব কিংস। জনি বেয়ারস্টোর সেঞ্চুরি, প্রভসিমরান সিং ও শশাঙ্ক সিংয়ের ঝড়ো দুটি হাফ সেঞ্চুরিতে আট উইকেটে জিতেছে পয়েন্ট টেবিলের আট নম্বরে ওঠা দলটি। ৪২ ছক্কার ম্যাচটিতে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জেতার বিশ্বরেকর্ড গড়েছে আইপিএলে কখনোই শিরোপা না জেতা পাঞ্জাব কিংস।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণভাবে করে কলকাতা। মাত্র ১০.২ ওভারে ১৩৮ রানের ওপেনিং জুটি গড়ে দলটি। ৩২ বলে নয়টি চার ও চারটি ছক্কায় ৭১ রানের দারুণ একটি ইনিংস খেলেন নারিন।

রাহুল চাহারের বলে নারিন ফেরার কিছুক্ষণ পর ফিরে যান সল্টও। স্যাম কারানের বলে বোল্ড হওয়ার আগে ৩৭ বলে ছয়টি চার ও ছয়টি ছক্কায় ৭৫ রান আসে তার ব্যাটে। ১৬৩ রানে সল্টের উইকেট হারানোর পর ভেঙ্কটেশ আইয়ার ও আন্দ্রে রাসেলের ব্যাটে এগিয়ে যেতে থাকে পয়েন্ট টেবিলে দুইয়ে থাকা দলটি।

দলকে দুইশ পাড় করানোর ওর ফিরে যান রাসেলও। ১২ বলে ২৪ রান আসে তার ব্যাটে। শেষে ভেঙ্কটেশ আইয়ারের ২৩ বলে ৩৯ এবং শ্রেয়াস আইয়ারের ১০ বলে ৮ রানের ইনিংসে আড়াইশ পার করে কলকাতা।

ছয় উইকেটে ২৬১ রান করে থামে দলটি। পাঞ্জাব কিংসের হয়ে ৪৫ রান খরচায় দুই উইকেট নেন আর্শদিপ সিং। একটি করে উইকেট নেন কারান, হার্শাল প্যাটেল এবং রাহুল।

পূর্ববর্তী নিবন্ধসব থানায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পরবর্তী নিবন্ধগুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু আজ, কেন্দ্রে থাকবে পানি-চিকিৎসাসামগ্রী