বগুড়ায় ‘মানব মানচিত্র’ রচনা করল জিলা স্কুলের বিদায়ী শিক্ষার্থীরা

পপুলার২৪নিউজ ডেস্ক :

বিদায় বেলায় স্মৃতিকে অম্লান করে রাখতে বাংলাদেশের ‘মানব মানচিত্র’ রচনা করল বগুড়া জিলা স্কুলের শিক্ষার্থীরা। মানচিত্রটি তৈরিতে অংশ নেয় শিক্ষাপ্রতিষ্ঠানের এক হাজার ৩৫৬ জন শিক্ষার্থী।

স্কুলটির ২০১৮ সালের বিদায়ী এসএসসি পরীক্ষার্থীরা এই মানব মানচিত্র রচনা করেন।
স্কুলের ২০১৮ সালের বিদায়ী এসএসসি পরীক্ষার্থী শাকিব আল মাহমুদ জানায়, সেনাবাহিনী মানুষ দিয়ে বাংলাদেশের পতাকা তৈরি করে বিশ্ব রেকর্ড করেছে। তা দেখে অনুপ্রেরণা পেয়ে মানব মানচিত্র তৈরির পরিকল্পনা করা হয়। স্কুলের শিক্ষকদের পরামর্শ নিয়ে এর আগে তারা মানব মানচিত্র তৈরির রিহ্যারসেলও করে। সোমবার আনুষ্ঠানিকভাবে সকল ছাত্র, অভিভাবক, শিক্ষক ও সাংবাদিকদের উপস্থিতিতে তারা মানব মানচিত্রটি উপস্থাপন করে।
২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থী তানমিম আলমসহ একাধিক শিক্ষার্থী জানায়, আগামীতে অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষায় অংশ নেবে তারা। এরপর যথা নিয়মে প্রতিষ্ঠান থেকে বিদায় নিতে হবে। তাই তারা ভালো কিছু স্মৃতি রেখে যেতে এই মানব মানচিত্র রচনা করার পরিকল্পনা করে।
বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক আবু নূর মোহাম্মদ আমিনুল ইসলাম চৌধুরী বলেন,“তরুণ শিক্ষার্থীদের এ উদ্যোগ প্রশংসনীয়। আগামী প্রজন্মের দেশের প্রতি অগাধ ভক্তি ও ভালবাসার চিত্র। এসব তরুণরাই আগামী দিনে দেশের জন্য কল্যাণকর কাজ করবে ”

পূর্ববর্তী নিবন্ধযৌন উন্মাদগ্রস্ত রাম রহিমের আর এক কেচ্ছা!‍
পরবর্তী নিবন্ধযশোরে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত