পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের গৃহ নির্মাণ ঋণ প্রদানে সোনালী ব্যাংকের সাথে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষতির

নিজস্ব ডেস্ক:

পাবলিক বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের শিক্ষক/কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান কার্যক্রম শুরুর নিমিত্ত দেশের সর্ববৃহৎ সোনালী ব্যাংক লিমিটেড, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয় এবং দেশের চারটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষরিত হয়।
এই ঋণ প্রদান কার্যক্রম শুরুর অংশ হিসেবে বৃহস্পতিবার অর্থমন্ত্রনালয়ের সম্মেলনে কক্ষে সোনালী ব্যাংক লিমিটেড, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়,ও চারটি বিশ্ববিদ্যালয় -বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়-ময়মনসিংহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়- গাজীপুর, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রাঙ্গামাটি, বরিশাল বিশ্ববিদ্যালয়-বরিশাল – এর সাথে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষরিত হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের অতিরিক্ত সচিব জনাব মোঃ এখলাছুর রহমান ও গৃহ নির্মাণ ঋণ সেল এর দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব জনাব বিশ্বজিত ভট্টাচার্য খোকন এনডিসি, সোনালী ব্যাংক লিমিটেড এর সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মহোদয়ের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব মোঃ আফজাল করিম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য মহোদয়ের পক্ষে রেজিস্ট্রার জনাব মোঃ ছাইফুল ইসলাম, ট্রেজারার জনাব মোঃ রাকিব উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য মহোদয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ তোফাজ্জল ইসলাম, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য মহোদয়ের পক্ষে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব অঞ্জন কুমার চাকমা, জনাব মোঃ সাইফুল ইসলাম, উপ পরিচালক (হিসাব) এবং বরিশাল বিশ্ববিদ্যালয় এর উপাচার্য মহোদয়ের পক্ষে রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন ও সহকারী অধ্যাপক ড. মোঃ খোরশেদ আলম।
এছাড়া উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থ বিভাগের গৃহ নির্মাণ ঋণ সেলের উপসচিব মোছাঃ নাজনীন সুলতানা ও দিল আফরোজা, সোনালী বাংক লিমিটেড এর চীফ ফিন্যান্সিয়াল অফিসার জনাব সুভাষ চন্দ্র দাস, এফসিএ, সোনালী ব্যাংক লিমিটেড, জেনারেল এ্যাডভান্সেস ডিভিশন, প্রধান কার্যালয় এর ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব মোঃ মাহতাব হোসেন এবং সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় ও ব্যাংকের সিনিয়র শিক্ষক/নির্বাহী/কর্মকর্তাগণ।

পূর্ববর্তী নিবন্ধশাহবাগে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক ১০
পরবর্তী নিবন্ধপরীক্ষা না নিলে কলেজ ছাড়বে না হোম ইকোনমিক্সের শিক্ষার্থীরা