ছাতকে দলিল জালিয়াতি মামলায় আনিছের জামিন নামঞ্জুর

নুর উদ্দিন ছাতক, সুনামগঞ্জ,প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ছাতকে দলিলের জাল জাবেদা-নকল তৈরি করে ভূমি নামজারির ঘটনায় আদালতে দায়েরকৃত মামলায় আটককৃত উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের হলদিউরা গ্রামের আনিছ আলীর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার সুনামগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান মজুমদার এ জামিন আবেদন নামঞ্জুর করেন।
আদালতে আনিছ আলীর আইনজীবী তার পক্ষে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।
বাদীর আইনজীবী মানিক লাল দে জানান, জেলহাজতে থাকা আনিছ আলীর পক্ষে তার আইনজীবীরা সোমবার জামিনের আবেদন করেছিলেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।
মামলার বাদী আব্দুল রজাক বলেন, এ ভূমিটি মৌরশীস্বত্বে মালিকানায় ভোগ দখল করিয়া আসিতেছেন। আনিছ আলী একজন চিহিৃত ভূমি দস্যু। জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে নামজারি করে ভূমিটি আত্মসাতের চেষ্টা চালায়।
জানা যায়, ছাতকের দক্ষিণ খুরমা ইউপির হলদিউরা গ্রামের হলদিউরা মৌজার ৩০৬ জেএলস্থীত ৫৯খতিয়ানের ১৯১দাগের ৮শতক ভূমির এসএ রেকর্ডে মালিক ছিলেন মৃত সিদ্দেক আলী প্রকাশিত মিলিক আলী। সিদ্দেক আলী মারা যাওয়ার পর তার উত্তরাধিকারী ৪ছেলে ও ১মেয়ে ভোগ করে আসছেন। একই গ্রামের মাফিজ আলী পুত্র আনিছ আলী, আপ্তাব আলী, ইন্তাজ আলী, কন্যা বানেছা, গুলেছা, নুরেছা, পুত্র বধূ মৃত সাইদ আলীর স্ত্রী নেহার বেগম ও মৃত সমুজ আলীর স্ত্রী রাফিয়া বেগম এই ভূমিটি আত্মসাতের জন্য ১৭৯৯/৬৭ নম্বর দলিলের একখানা ভূয়া-জাল জাবেদা নকল তৈরি করে নামজারিও জমা-খারিজ মোকদ্দমা ১৪১৬/১৩-১৪ (ছাতক) এর মাধ্যমে তাদের নামে নতুন ১২৪নং খতিয়ান তৈরি করে। এতে সিদ্দেক আলীর পুত্র আব্দুল রজাক গত ২০ফেব্রুয়ারি আদালতে দঃবিঃ ৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় (সিআর ৫৯/১৭) মামলা দায়ের করেন।
আদালত মামলাটি গ্রহণ করে তদন্তপূর্বক প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দেন ছাতক থানা পুলিশকে। আদালতের নির্দেশে গত ২৩এপ্রিল তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন তদন্ত কর্মকর্তা। এতে দলিলের জাল জাবেদা নকল জালিয়াতি করে নামজারির বিষয়টি ধরা পড়ে। ছাতক থানা পুলিশ তদন্ত করে পেনাল কোডের ৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারা মতে শাস্তিযোগ্য অপরাধ প্রমানের প্রতিবেদন পাওয়ার পর আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। ১২জুলাই সকল আসামি সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত (ছাতক-দোয়ারা জোন) এর বিচারক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত আনিছ আলীকে জেল হাজতে প্রেরন করেন।

পূর্ববর্তী নিবন্ধডিএসইতে মূল্যসূচক বেড়েছে
পরবর্তী নিবন্ধবীরাঙ্গনা কাকন বিবির জীবন সঙ্কটাপন্ন : আজো মিলেনি বীরপ্রতীক খেতাব