নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশি আহত

জেলা প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন।

রোববার সকালে উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নম্বর পিলার এলাকায় একজন এবং শনিবার রাতে একই এলাকায় অপর দুইজন আহত হয়েছেন বলে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান।

আহতরা হলেন- কক্সবাজারের রামু উপজেলার মো. রফিক, গর্জনিয়া এলাকার মোহাম্মদ আব্দুল্লাহ এবং কচ্ছপিয়া এলাকার রশিদ আহমেদ।

এদের মধ্যে মোহাম্মদ আব্দুল্লাহর দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউপি চেয়ারম্যান বলেন, আহত তিনজনের মধ্যে একজন তার এলাকার এবং অপর দুজন রামু উপজেলা কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভীর কাটা গ্রামের বাসিন্দা। সবাই অবৈধভাবে অনুপ্রবেশ করে সীমান্তর ওপার থেকে গরু আনতে গিয়েছিল। সেখানে যুদ্ধের কারণে পুতে রাখা মাইন বিস্ফোরণে তারা আহত হন।

তিনি বলেন, পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপর দুইজনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. আশিকুর রহমান বলেন, “শনিবার রাতে একজনকে এবং রোববার বেলা সাড়ে ১০টায় অপর একজনকে গুরুতর আহত অবস্থায় আনা হয়। তাদের আঘাতের অবস্থা গুরুতর। তারা হাসপাতালে চিকিৎসাধীন।”

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ছাবের আহমদ জানান, খবর পেয়ে আহতদের উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা। সীমান্তে বিজিবি নিরাপত্তা জোরদার করেছে।

পূর্ববর্তী নিবন্ধগুচ্ছের ‘বি’ ইউনিটে পাসের হার ৩৬ শতাংশ
পরবর্তী নিবন্ধহোয়াইট হাউসের সামনে গাড়ি বিধ্বস্ত, চালকের মৃত্যু