শাহজালাল বিমানবন্দরে রাত ১২টার আগে নামবে ফ্লাইট, ছাড়বে ৩টার পর

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের রক্ষণাবেক্ষণসহ বেশ কয়েকটি কাজের জন্য ৫ মে মধ্যরাত (৬ মে) থেকে ৭ মে বিমানবন্দরে রানওয়ে রাত ১২টা থেকে রাত ৩টা পর্যন্ত বন্ধ থাকবে। রানওয়ে বন্ধ থাকার কারণে ফ্লাইট শিডিউল পরিবর্তন করেছে কয়েকটি এয়ারলাইন্স।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও এয়ারলাইন্স সূত্র জানায়, রানওয়ে বন্ধের সংবাদ আরও আগেই এয়ারলাইন্সগুলোকে জানানো হয়েছে। কয়েকটি এয়ারলাইন্স এই ৩ ঘণ্টার ফ্লাইটগুলো এগিয়ে ও পিছিয়ে নিয়েছে।

সূত্র জানায়, ৫ মে মধ্যরাতের এয়ার এশিয়ার ব্যাংককগামী রাত ১২টা ৫৫ মিনিটের ফ্লাইটটি রাত ৩টা ৩৫ মিনিটে নেওয়া হয়েছে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের ঢাকা থেকে সিঙ্গাপুর রুটের ফ্লাইটটি রাত ২টায় ঢাকা ছাড়ার কথা ছিল। এটির সময় পরিবর্তন করে ভোর ৪টায় নেওয়া হয়েছে।

এয়ার এশিয়ার ব্যাংকক ফ্লাইটটি রাত ১২টা ২৫ মিনিটে ঢাকায় অবতরণের কথা থাকলেও এটি ৩টার পরে নামবে, কুয়েত এয়ারওয়েজের রাত ১টা ২৫ মিনিটের ফ্লাইটটির অবতরণের সময় এগিয়ে রাত ১১টা ১৫ মিনিটে করা হয়েছে।

এছাড়া মালয়েশিয়া থেকে ঢাকায় নির্ধারিত রাত ১২টা ২৫ মিনিটের ফ্লাইটটি বাতিল করা হয়েছে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানান, ৫-৭ মে এই ৩ দিন মধ্যরাতে ৩ ঘণ্টার জন্য ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। এই সময়টাতে রানওয়ের মার্কিং করা, বৈদ্যুতিক ও রক্ষণাবেক্ষণের কিছু কাজ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআল জাজিরার সম্প্রচার বন্ধে ইসরায়েলের মন্ত্রীসভায় পাস
পরবর্তী নিবন্ধবৃহস্প‌তিবার ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব