কুমিল্লায় গরম তেলে পুড়িয়ে ব্যবসায়ীকে হত্যা

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
কুমিল্লায় পাওনা টাকা দাবি করায় নুরুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে গরম তেলে পুড়িয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। দুই সপ্তাহ মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে হার মানেন দগ্ধ নুরুল ইসলাম। কুমিল্লা নগরীর কাপ্তান বাজারে গত ১৭ সেপ্টেম্বর গরম তেলে তাকে দগ্ধ করা হয়। শুক্রবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে সে মারা যায়। দগ্ধ করার পরই বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করা হচ্ছিল। এ নিয়ে এলাকায় কয়েক দফা সালিশ বৈঠকও হয়। মৃত্যুর পর পুলিশের কাছে তথ্য গোপন করে তাকে দাফন করার পর এক কান দুই কান করে ঘটনা ছড়িয়ে পড়ে। এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে এলাকায়। নিহত ব্যবসায়ী নুরুল ইসলাম জেলার মুরাদনগর উপজেলার সদর ইউপির আলীরচর গ্রামের মৃত আজগর আলীর ছেলে।
স্থানীয়রা জানায়, জেলার মুরাদনগর উপজেলার আলীরচর গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী নুরুল ইসলাম পরিবার নিয়ে কুমিল্লা নগরীর কাপ্তান বাজার এলাকায় বসবাস করছিলেন। কয়েক মাস আগে নুরুল ইসলামের স্ত্রীর বড় ভাই দেলোয়ার হোসেন বিদেশে যাওয়ার কথা বলে তার কাছ থেকে ৬০ হাজার টাকা ধার নেয়। দেলোয়ারের বিদেশ যাওয়া হয়নি। ফলে নুরুল ইসলাম টাকা ফেরত চাইলে এ নিয়ে উভয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। আস্তে আস্তে বিরোধ চরম আকার ধারণ করে। গত ১৭ সেপ্টেম্বর এ নিয়ে বাকবিতণ্ডার সময় দেলোয়ার ক্ষিপ্ত হয়ে রাস্তার ধারে দোকানের কড়াই থেকে উত্তপ্ত তেল নিয়ে তাকে ছুড়ে মারেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে সে মারা যায়। এদিকে আপন ভাইয়ের এই নৃশংসতা ধামাচাপা দিতে ব্যবসায়ীর স্ত্রী স্থানীয় একটি প্রভাবশালী মহলকে সঙ্গে নিয়ে তৎপর হয়ে ওঠে। শুক্রবার রাতেই তড়িঘড়ি করে ব্যবসায়ীর স্ত্রী লাশ দাফন করে।
এ বিষয়ে নিহত ব্যবসায়ীর ভাগিনা জালাল উদ্দিন সাংবাদিকদের জানান, পাওনা টাকা চাওয়ায় প্রকাশ্যে আমার মামাকে গরম তেলে দিয়ে পুড়িয়ে গোটা শরীর ক্ষতবিক্ষত করে দেয় মামির বড় ভাই। এ ঘটনায় তিনি তদন্ত দাবি করে বলেন মৃত্যুর সঙ্গে লড়াই করে গত শুক্রবার সন্ধ্যায় মামা ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পর গভীর রাতেই তার স্ত্রী তড়িঘড়ি করে লাশ গ্রামে এনে দাফন করে। আমরা লাশও দেখতে পারিনি। মামির ভাইয়েরা আমাকে বলেছেন, থানা পুলিশ ম্যানেজ করা হয়েছে। এ নিয়ে বাড়াবাড়ি করো না। জানাজানি হলে আবার কবর থেকে পুলিশ লাশ উদ্ধার করবে। এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, লোকমুখে শুনেছি নুরুল ইসলাম নামে একজনের শরীরে আগুন ধরে গেলে তার শরীরের অনেক অংশ পুড়ে যায়। ঘটনাস্থল কোতোয়ালি মডেল থানায়, আমার জানামতে এ বিষয়ে এখনও কেউ থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে পুলিশ অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেবে।

 

পূর্ববর্তী নিবন্ধপাবনায় রিকশাচালককে কুপিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধপুঁজিবাজারে জেনে-বুঝে বিনিয়োগ করুন : সাকিব আল হাসান