২০০তম ম্যাচে কোহলির ৩১তম সেঞ্চুরি

 পপুলার২৪নিউজ ডেস্ক:

নিজেকে কোথায় নিয়ে যাচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি? কোন উচ্চতায় নিয়ে যাচ্ছেন? এই প্রশ্নের উত্তর এই মুহূর্তে দেওয়া সম্ভব না। ২৮ বছর বয়সী বিশ্বের ভয়ঙ্করতম এই ব্যাটসম্যান ওয়ানডে ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি হাঁকালেন আজ।

তার সেঞ্চুরিতে ভর করে সফরকারী নিউজিল্যন্ডের বিপক্ষে ৮ উইকেটে ২৮০ রান তুলেছে ভারত। কোহলি করেছেন ১২৫ বলে ৯ চার ২ ছক্কায় ১২১ রান।বিরাট কোহলির কাছে আজকের ম্যাচটির অন্যরকম একটি আবেদন আছে। কারণ এটি তার ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে ম্যাচ। ২০০ ম্যাচের ১৯২ ইনিংসে এই বিধ্বংসী ব্যাটসম্যানের সংগ্রহ ৮৮৮৮ রান। ৩১টি সেঞ্চুরির বিপরীতে ৪৫টি হাফ সেঞ্চুরির মালিক তিনি। ব্যাটিং গড় ৫৫.৫৫, স্ট্রাইক রেট ৯১.৫৪। পরিসংখ্যান বলে দেয় কোহলি কোন মাপের ক্রিকেটার।

আরও পরিসংখ্যন খুঁজলে পাওয়া যাবে।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৮২৭টি বাউন্ডারির পাশাপাশি কোহলি হাঁকিয়েছেন ৯৬টি ছক্কা! আর চারটি হলেই ১০০ ছক্কার মালিক হয়ে যাবেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজেই এই রেকর্ড হয়ে যাবে তা বলাই বাহুল্য। তবে একটি উচ্চতায় এখনও পৌঁছতে পারেননি কোহলি। ওয়ানডেতে তার কোনো ডাবল সেঞ্চুরি নেই। এমন বিধ্বংসী ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ ১৮৩। যেভাবে খেলে যাচ্ছেন তাতে যে কোনো দিনই ডাবল সেঞ্চুরি করে বসাটা কোহলির জন্য অসম্ভব কিছু না।

পূর্ববর্তী নিবন্ধখুন হতে পারেন পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত, আশঙ্কায় বেইজিং
পরবর্তী নিবন্ধনাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩৩ নেতাকর্মী খালাস