২৫ শতাংশ বেতন কাটা হবে এরিক টেন হ্যাগের

স্পোর্টস ডেস্ক : কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হ্যাগ। একদিকে দলের অবস্থা তেমন ভালো না, অন্যদিকে বেতন কাটার হুমকি। সবমিলিয়ে বেশ চাপে আছেন ইউনাইটেডের ম্যানেজার।

বলা হচ্ছে, ম্যানইউকে যদি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলাতে ব্যর্থ হন টেন হ্যাগ, তাহলে তার বেতনের ২৫ শতাংশ কাটা হবে। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন নিজস্ব সূত্রের বরাতে এই তথ্য জানিয়েছে।

টেন হ্যাগের পক্ষে ম্যানেজমেন্টের দেওয়া এই চাপ সামলে ওঠা কঠিন। কারণ, চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম শেষ করতে হবে ম্যানইউকে।

বর্তমানে টেবিলের ৩৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে আছে ম্যানইউ। গতকাল বুধবার রাতে ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে শেফিল্ড ইউনাইটেডকে ৪-২ ব্যবধানে হারিয়ে সাত থেকে টেবিলে এক ধাপ উন্নতি করে ছয়ে উঠেছে তারা। চতুর্থস্থানে থাকা অ্যাস্টন ভিলা থেকে এখনো ১৩ পয়েন্ট পিছিয়ে আছে টেন হ্যাগের শিষ্যরা।

সূত্র বলছে, ম্যানইউর নতুন ম্যানেজমেন্ট টেন হ্যাগের বিকল্প খুঁজছেন। অন্যান্য কোচদের দক্ষতা যাচাইবাছাই করছেন। তবে এখনি টেন হ্যাগকে সরিয়ে দেওয়ার কথা ভাবছে না তারা। ম্যানইউ চায় আগামী মৌসুমও টেন হ্যাগের হাতেই দলের দায়িত্ব দিতে। এক্ষেত্রে তিনি যদি দলকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য যোগ্য করে তুলতে না পারেন, তাহলে তার বেতনের ২৫ শতাং কাটা হবে।

বর্তমানে বছরে ৯০ লাখ পাউন্ড বেতন পার টেন হ্যাগ। যদি প্রিমিয়ার লিগের চলতি মৌসুমরে বাকি ৫ ম্যাচের মধ্যে দলকে সেরা চারে উন্নীত করতে না পারেন, তাহলে তার বেতন কমিয়ে ৬৭ লাখ ৫০ হাজার পাউন্ডে নামিয়ে আনা হবে।

পূর্ববর্তী নিবন্ধলোরিয়াঁকে ৪-১ গোলে হারিয়ে বড় জয়ে শিরোপার দ্বারপ্রান্তে পিএসজি
পরবর্তী নিবন্ধগোপনে প্রেম করছেন কঙ্কনা!