লোরিয়াঁকে ৪-১ গোলে হারিয়ে বড় জয়ে শিরোপার দ্বারপ্রান্তে পিএসজি

স্পোর্টস ডেস্ক :
কিলিয়ান এমবাপের ইতিহাস গড়ার ম্যাচে ফরাসি লিগ ওয়ানের শিরোপার একেবারে কাছাকাছি চলে এসেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এমবাপের জোড়া গোলে এই ম্যাচে লোরিয়াঁকে ৪-১ গোলে হারিয়েছে পিএসজি। প্যারিসের ক্লাবটি যদি এবার শিরোপা জিততে পারলে এটি হবে লিগের ইতিহাসে সর্বোচ্চ ১২তম শিরোপা।

লোরিয়াঁকে হারিয়েই শিরোপা জয়ের উৎযাপন শুরু করতে পারতো পিএসজি। কিন্তু দিনের অপর ম্যাচে টেবিলের নিকটতম প্রতিদ্বন্দ্বী মোনাকো জয় পাওয়ায় পিএসজির ১২তম শিরোপা জয়ের অপেক্ষা কিছুটা বেড়েছে। এই ম্যাচে লিলেকে ১-০ গোলে হারিয়েছে মোনাকো।

রোমাঞ্চকর এই রাতে ফরাসি ক্লাব ফুটবলে ইতিহাস লিখেছেন এমবাপে। কোনো ক্লাবের হয়ে ইতিহাসের সর্বোচ্চ ২৫৫ গোলের রেকর্ড করেছেন ফরাসি বিশ্বকাপজয়ী এই তারকা। এর আগে দেশটির ক্লাব ফুটবলে ২৫৩ গোল করেছিলেন রজার কর্তোয়া।

বুধবার রাতে অ্যাওয়ে ম্যাচে এমবাপে ছাড়াও পিএসজির হয়ে জোড়া গোল করেন ওসমানে ডেম্বেলে। ম্যাচের ১৯ ও ৬০ মিনিটে গোল দুটি করেন তিনি। অপরদিকে এমবাপের গোল দুটি ছিল ২২ ও ৯০ মিনিটে।

এই ম্যাচে দলের কয়েকজন মূল খেলোয়াড়কে ছাড়াই বড় জয় পেয়েছে পিএসজি। দলে ছিলেন না দারুণ ফর্মে থাকা ব্রাডলি বারকোলা, মার্কুইনহোস, আশরাফ হাকিমি। ভিতিনহা ও ওয়ারেন জেইরি-এমেরি। চ্যাম্পিয়্ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে খেলার আগে তাদেরকে বিশ্রাম দিয়েছেন কোচ লুইস এনরিক।

৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিেলের নিচ থেকে দ্বিতীয়স্থানে আছে লোরিয়াঁ।

পূর্ববর্তী নিবন্ধআইপিএলের ইতিহাসে খরুচে বোলিংয়ের রেকর্ড মুহিত শর্মা
পরবর্তী নিবন্ধ২৫ শতাংশ বেতন কাটা হবে এরিক টেন হ্যাগের