সাকিব-তামিমকে বিশেষ উপহার দিতে চান মুশফিক

পপুলার২৪নিউজ ডেস্ক:
রবিবার থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট। ভিন্ন এক কারণে এই টেস্ট দলের সেরা দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং তামিম ইকবালের জন্য গুরুত্বপূর্ণ। এই টেস্ট ম্যাচটি দুই বন্ধুর ক্যারিয়ারের ৫০তম টেস্ট হতে যাচ্ছে। তাই মিরপুর টেস্ট স্মরণীয় করে রাখার চিন্তা নিশ্চয়ই দেশের সবচেয়ে বড় দুই তারকার আছে। পাশাপাশি টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম বললেন, পঞ্চাশতম টেস্টে জয় পাওয়া হবে দুজনের জন্য সবচেয়ে বড় উপহার।

আজ শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিক সম্মেলনে মুশি বললেন, ‘সাকিব-তামিম বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের দুই উজ্জ্বল তারকা। আমাদের বড় নির্ভরতাও। দুজনেই ৫০তম টেস্ট খেলতে যাচ্ছে যা গোটা দলের মাথায় আছে। আমরা চাই, এই ম্যাচে ভালো কিছু করে সাবিক-তামিমকে উপহার দিতে। পুরো দল ভালো খেলে সাফল্য পেলে সাকিব-তামিমের জন্য স্পেশাল গিফট হবে। আমার বিশ্বাস, সাকিব-তামিমও এই ম্যাচটি স্মরণীয় করে রাখতে নিজেদের সর্বোচ্চটা চেষ্টা করবে।


সংবাদ সম্মলনে অবশ্য একটা কথায় কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে আর সাকিব আল হাসানের সঙ্গে একমত হয়েছেন মুশফিক। অস্ট্রেলিয়াকে ২-০ ব্যবধানে হারানো সম্ভব বলে মনে করেন টাইগার ক্যাপ্টেন। অস্ট্রেলিয়ার সঙ্গে নিজেদের আকাশ-পাতাল ব্যবধান দেখছেন না তিনি। অজিদের যেমন স্টিভেন স্মিথ, ওয়ার্নার, নাথান লায়নরা আছে; বাংলাদেশেরও তেমনি সাকিব-তামিম-মুশফিক-মুস্তাফিজরা আছে।

টাইগার ক্যাপ্টেন বললেন, ‘দুই দলের শক্তির ভারসাম্য ৫০/৫০। লিওন, হ্যাজেলউড ও কামিন্সকে সামলানোর মতো ব্যাটসম্যান আমাদের আছে। তবে অস্ট্রেলিয়া পেশাদার দল। যারা সহজে হার মানতে চায় না। সেই দলের সঙ্গে ঘরের মাঠে আমাদের এগিয়ে থাকার জায়গা হচ্ছে অভিজ্ঞতা। আমার মতে, আমরা অভিজ্ঞতার দিক থেকে এগিয়ে। ‘

এই পরিস্থতিতে দাঁড়িয়ে ব্যাটিংয়ের ওপর জোর দিচ্ছেন মুশি। ব্যাটিংয়ে বড় রান করতে পারলে প্রতিপক্ষকে চাপে ফেলা যাবে। আর সবচয়ে বড় কথা হলো, ম্যাচের চার ইনিংস সেশন বাই সেশন ভালো খেলতে হবে। মুশফিকের ভাষ্য, ‘ব্যাটিংয়ে চার ইনিংসে যতটা সম্ভব ভালো খেলা যায়। সে চেষ্টাটাই করব। এ ছাড়া অন্যান্য কাজগুলোও ঠিকমতো করব, যাতে দলের জন্য ভালো খেলতে সহায়ক হয়। ‘

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ বিমান আরও একটি হজ ফ্লাইট বাতিল
পরবর্তী নিবন্ধঈদে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে লঞ্চ টার্মিনালে