শেয়ারবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন

নিজস প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১১ মে) সূচক কমেছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। তবে দুই স্টক এক্সচেঞ্জেই অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে ৬ হাজার ২৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৭১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৫৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৮৪টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৭৬টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭৯৮ কোটি ৫৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭২১ কোটি ৭৮ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৯০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৭ পয়েন্ট কমে ১১ হাজার ৭৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক শূন্য দশমিক ২৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৬১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত আছে ৮৩টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৮৩ লাখ ৯২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধমোখা : এসএসসির বিষয়ে সিদ্ধান্ত পরিস্থিতি দেখে
পরবর্তী নিবন্ধআগামী অর্থ বছরে এডিপি ২ লাখ ৬৩ হাজার কোটি টাকা