‘বিশ্বকাপের দল নির্বাচন করা কঠিন হয়ে পড়ল’

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপের এবারের আসর থেকে আগেই ছিটকে গিয়েছিল বাংলাদেশ। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এবার আর কিছুই পাওয়ার ছিল না লাল-সবুজের প্রতিনিধিদের। তবে শেষ রাঙিয়েই বিশ্বকাপের ভালো করার বার্তা দিলো সাকিব আল হাসানের দল।

এশিয়া কাপের সুপার ফোরে রুদ্ধশ্বাস এক ম্যাচে শিরোপার অন্যতম দাবিদার ভারতকে হারিয়েছে লাল-সবুজেরা। এতে সুপার ফোরে তিনে থেকে শেষ করেছে এশিয়া কাপের এবারের মিশন। যে কারণে ম্যাচ শেষ টাইগার কাপ্তান সাকিবও প্রত্যাশার ধ্বনি শোনালেন। তার ভাষ্য, বিশ্বকাপের জন্য যথাযথ দল পেয়েছেন তিনি। অন্যদিকে টাইগারদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের দাবি, বিশ্বকাপের দল নির্বাচন এই মুহূর্তে কঠিন হয়ে গেল।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে লঙ্কান এই কোচের ভাষ্য, এমন আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যাওয়া অনেক ভালো ব্যাপার। এই এশিয়া কাপে যদিও আমাদের দলীয় পারফরম্যান্স কম হয়েছে। তবে আমরা অনেক ভেন্যুতে এবং উইকেটে খেলেছি। আমরা অনেক খেলোয়াড়কে পরখও করে নিতে পেরেছি। এখন (বিশ্বকাপের জন্য) ১৫ সদস্য বেছে নেওয়া অনেক কঠিনও হয়ে গেল।

হাথুরু আরও যোগ করেন, আমাদের জন্য এটি দারুণ তৃপ্তিদায়ক একটি জয়। কমবেশি সব খেলোয়াড়েরই এই জয়ে অবদান আছে। এই এশিয়া কাপে আমাদের ব্যক্তিগত পারফরম্যান্সের ঝলক থাকলেও দলীয় প্রচেষ্টা তেমন একটি ছিল না। এই ম্যাচে সম্মিলিত সেই চেষ্টাটা দেখা গেছে। যা ভীষণ স্বস্তিদায়কও।

টাইগারদের কোচের মন্তব্য, ভারত আজকের আগপর্যন্ত ছিল অপরাজিত। কাজেই ওদের হারানোর জন্য ছেলেদের অনুপ্রাণিত করারও প্রয়োজন ছিল না।

 

পূর্ববর্তী নিবন্ধআল হিলালের হয়ে অভিষেকে গোলহীন নেইমার
পরবর্তী নিবন্ধ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন এমডি আব্দুল মান্নানকে বিশেষ সন্মাননা স্বারক প্রধান