বাউন্ডারি হাঁকিয়ে তামিমের হাফ সেঞ্চুরি

পপুলার২৪নিউজ ডেস্ক :

দেশসেরা ওপেনার তামিম ইকবালের প্রতিশব্দ হয়ে উঠছে ‘ধারাবাহিকতা’। নিয়মিত রান আসছে তার ব্যাটে। চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ২ উইকেট হারানোর পর দলকে এখন ভরসা দিচ্ছেন তামিম। প্ল্যাঙ্কেটকে সীমানাছাড়া করে ক্যারিয়ারের ৩৭তম ফিফটি করে এগিয়ে যাচ্ছেন তিনি। ৭১ বলের ইনিংসে যুক্ত হয়েছে ৭টি চারের মার। তার সঙ্গী হয়েছেন মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম (১১*)।

বৃহস্পতিবার লন্ডনের কেনিংটন ওভালে উদ্বোধনী ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় স্বাগতিক ইংল্যান্ড। ধীর শুরু করলেও দলকে পঞ্চাশোর্ধ উদ্বোধনী জুটি উপহার দেন তামিম-সৌম্য। একপ্রান্তে ধীরস্থির খেলতে থাকেন তামিম। অপর প্রান্তে আস্তে আস্তে খোলস ছেড়ে বের হন সৌম্য। উদ্বোধনী জুটিতে ৫৬ রান আসার পর ছন্দপতন! অলরাউন্ডার বেন স্টোকসের বলে কট বিহাইন্ড হয়ে যান ৩৪ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ২৮ রান করা সৌম্য। এর আগে মঈন আলীর কল্যাণে ক্যাচ দিয়েও বেঁচে গিয়েছিলেন তিনি।

স্বভাবসুলভ বিধ্বংসী ভঙ্গিতে খেলতে থাকা সৌম্য সরকারের বিদায়ের পর খোলস ছেড়ে বের হয়ে আসেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার ব্যাটে দেখা যায় শটের ফুলঝুড়ি। সঙ্গী হিসেবে অনেকদিন পর পান ইমরুল কায়েসকে। ভালোই খেলছিলেন ইমরুল। কিন্তু দলীয় ৯৫ রানে প্ল্যাঙ্কেটের বলে মার্ক উডের দুর্দান্ত ক্যাচে পরিণত হন তিনি। আউট হওয়ার আগে তিনি ২০ বলে ৩ বাউন্ডারিতে ১৯ রান করেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

পূর্ববর্তী নিবন্ধবাজেটে করমুক্ত আয়ের সীমা বাড়ছে না
পরবর্তী নিবন্ধস্বল্প আয়ের মানুষের জন্য ১০ হাজার ফ্ল্যাট হবে : অর্থমন্ত্রী