বাংলাদেশ ব্যাংকের বহিষ্কৃত উপ-পরিচালক তন্ময়ের শাস্তির দাবি করেছেন নির্যাতিতার পরিবার

পপুলার২৪নিউজ : বাংলাদেশ ব্যাংকের বহিষ্কৃত উপ-পরিচালক তাওফিক উস সামাদ তন্ময় একজন সিরিয়াল ধর্ষক, প্রতারক ও নারী নির্যাতনকারী। অবিলম্বে তাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছেন নির্যাতিতার পরিবার।

শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর-রুনি মিলনায়তনে ভুক্তভোগী পরিবারের সদস্যরা এসব অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে জানানো হয়, গত ১ ফেব্রুয়ারি পারিবারিকভাবে বিয়ে হয় তাওফিক উস সমাদ তন্ময়ের সাথে কানিজ ফাতেমা অনির বিয়ে হয়। বিয়ের ১৮ দিন পর ১৮ ফেব্রুয়ারি সহকর্মীর ধর্ষণ মামলায় গ্রেপ্তার হয় তন্ময়। পরে প্রায় ১০ লাখ টাকা খরচ করে তন্ময়কে জামিনে বের করা হয়। জেলে থাকা অবস্থায় তার স¤পর্কে একাধিক মেয়ের সঙ্গে শারীরিক স¤পর্কের বিষয় প্রকাশ পায়। এরপরই শুরু হয় অনির উপর শারীরিক ও মানসিক নির্যাতন। সাইফুর’স এর শেয়ার কেনার জন্য ১৫ লাখ টাকা যৌতুক চায় তন্ময়।

অনির খালা রকসি রহমান বলেন, ২৯ সেপ্টেম্বর দুপুর ১টায় অনি তাকে ফোন দেয় খালামনি আমাকে বাঁচাও। মেয়েকে বাঁচাতে আমরা তার বনানীর বাসায় যাই। বাসায় ঢুকতে দেয়া হয়নি, নিরাপত্তা প্রহরীর সহযোগীতায় বাসায় ঢুকে দেখি ভাগ্নি মৃতপ্রায় অবস্থায় ফ্লোরে কাতরাচ্ছে। তাকে উদ্ধার করে বনানী থানায় জিডি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করি। গত ১ অক্টোবর বনানী থানায় নারী ও যৌতুকের মামলা করি। পরে গত ১৭ অক্টোবর পূর্বের একাধিক বিবাহের কথা গোপন করার কারণে আরেকটি প্রতারণার মামলা করি কোর্টে। যা পিবিআইতে তদন্তাধীন।

তিনি তন্ময়ের অতীত সম্পর্কে বলেন, তার পরিবার দীর্ঘদিন ধরে বিয়ের নামে প্রতারণা করে আসছে শত শত মেয়ে ও তাদের পরিবারের সাথে। দাওয়াত গ্রহণ করে ও উপঢৌকন দিয়ে সম্পর্ক স্থাপন করে শারীরিক সম্পর্ক গড়ে এবং সেগুলোর ছবি ও ভিডিওচিত্র ধারণ করে হাতিয়ে নেয় মোটা অংকের টাকা। কলেজ লাইফ থেকে করে আসছে বিভিন্ন মেয়ে ও মহিলার সাথে শারীরিক সম্পর্ক। আর তার এই অবৈধ যৌনাচার ও প্রতারণার দোসর তার পরিবার, বিশেষত তার বাবা। ছাত্রজীবনে টিউশনির নামে বাসায় ঢুকে ছাত্রীদের প্রেমের ফাঁদে ফেলে যৌন সম্পর্ক স্থাপন করেছে। বাদ যায়নি ছাত্রী/ছাত্রের মা, বড় বোন বা মামী। সেগুলো ভিডিও করে রেখে বিভিন্ন সময়ে টাকা ও অন্যান্য সুবিধা গ্রহণ করেছে তন্ময় ও তার পরিবার।

তিনি আরো বলেন, আর ঠিক এভাবেই প্রেমের ফাঁদে ফেলে যুগ্ম সচিব এএসএম সালেহ আহমেদ ও ডা. হোসনে আরার একমাত্র নাবালিকা কন্যাকে। এক পর্যায়ে বিয়ে হয় ২০১২ সালে। যৌতুক ও উপঢৌকন দেয়ার পরও চলে অমানসিক শারীরিক ও মানসিক নির্যাতন। বাধ্য হয়ে ডিভোর্স হয়, ইজ্জত রক্ষায় চুপ হয়ে যান সচিব পরিবার।

তিনি বলেন, বিভিন্ন সময়ে তার পরিবার মেয়ে দেখার নামে দাওয়াত খেয়ে বেড়ায়। তার প্রোফাইল, শিক্ষাগত যোগ্যতা ও ইম্প্রেসিভ কথোপকথন, সরল শিশুসুলভ আচরণের অভিনয় এবং পরিবার সংযুক্ত থাকায় মেয়ে ও মেয়ের পরিবারের আস্থা অর্জন করে ফেলে খুব সহজেই। যেমনটি আমাদের ক্ষেত্রেও হয়েছে।
আইনগতভাবে বিবাহিত হওয়া সত্ত্বেও তথ্য গোপন করে বিবাহবিডি ডট কমে রেজিস্ট্রেশন করে বিভিন্ন মেয়ের সাথে প্রতারণার অভিযোগে বিবাহ বিডি কর্তৃপক্ষ তন্ময়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে। তার বিরুদ্ধে জনৈক নারীর অভিযোগের ভিত্তিতে গত বছর ২৯ অক্টোবর তাকে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করে।

পূর্ববর্তী নিবন্ধতিন দিনে ফিরলেন ৩৩২ বাংলাদেশি  
পরবর্তী নিবন্ধপ্রকৌশলীর স্ত্রীকে ছাত্রলীগ নেতার কুপ্রস্তাব