বেগম রোকেয়া পদক পাচ্ছেন যে ৫ নারী

নিউজ ডেস্ক : ‘বেগম রোকেয়া পদক-২০২৩’ এর জন্য পাঁচজন নারীকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে। নারী শিক্ষা, নারীর অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়নে অবদানের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ তাদেরকে এ পদক দেয়া হবে।
আগামী ৯ ডিসেম্বর ওসমানী স্মৃতি মিলনায়তনে পদকপ্রাপ্তদের হাতে রোকেয়া পদক তুলে দেয়া হবে।

এবারের পদকপ্রাপ্ত নারীরা হলেন: নারী শিক্ষায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য খালেদা একরাম (মরণোত্তর), নারী অধিকারে রংপুর জেলার ডা. হালিদা হানুম আখতার, নারীর আর্থ-সামাজিক উন্নয়নে নেত্রকোনার কামরুন্নেছা আশরাফ দিনা (মরণোত্তর), পল্লী উন্নয়নে ঠাকারগাঁও জেলার রনিতা বালা এবং নারী জাগরণে লক্ষ্মীপুরের নিশাত মজুমদার।

রোকেয়া পদক প্রদান উপলক্ষে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জানান, পদকপ্রাপ্ত প্রত্যেককে ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণ নির্মিত একটি পদক, পদকের রেপ্লিকা, চার লাখ টাকার চেক ও একটি সম্মাননাপত্র দেয়া হবে।

পদকপ্রাপ্ত প্রত্যেককে ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণ নির্মিত একটি পদক, পদকের রেপ্লিকা, চার লাখ টাকার চেক ও একটি সম্মাননাপত্র দেয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

প্রতিমন্ত্রী আরও জানান, আগামী ৯ ডিসেম্বর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্তদের হাতে রোকেয়া পদক তুলে দেবেন।

পূর্ববর্তী নিবন্ধআ.লীগের সঙ্গে আসন বণ্টন প্রয়োজন মনে করছে না জাতীয় পার্টি
পরবর্তী নিবন্ধমির্জা ফখরুলকে জামিন দিতে হাইকোর্টের রুল