পুতিনকে মার্কিন প্রেসিডেন্ট বানিয়ে দিল গুগল!

পপুলার২৪নিউজ ডেস্ক :
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে মার্কিন প্রেসিডেন্ট বানিয়ে দিল গুগল। গুগল সার্চে ‘ডোনাল্ড ট্রাম্প অফিস’ লিখে সার্চ দিলে প্রথমেই আসে পুতিনের নাম। উপরে বড় বড় করে লিখা ‘ প্রেসিডেন্ট অব ইউনাইটেড স্টেট সিন্স-২০১৭’ অর্থাৎ ২০১৭ সাল থেকে মার্কিন প্রেসিডেন্ট পুতিন। তথ্যসূত্র: নিউজ নাও ইউকে।

পুতিনের পাশেই মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা কেলিনি কনওয়ের নাম ও ছবি আসছে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি নিয়ে আলোচনা-সমালোচনা, ব্যঙ্গ-বিদ্রুপ চলছে। কেউ কেউ বলছেন, প্রেসিডেন্ট নির্বাচনের রাশিয়ার সংশ্লিষ্টতার অভিযোগের কারণেই এই ঘটনা ঘটেছে। আবার কারো মতে, ট্রাম্প-পুতিন নামটি বেশিরভাগ সময় সার্চ দেয়ার কারণে এমন ফলাফল আসছে।
তবে গুগল সার্চে ভুল এই প্রথম নয়। কিছুদিন আগে গুগল সার্চে ‘মুসলিম রিপোর্ট টেরোরিজম’ লিখতে গেলে ‘মুসলিম সাপোর্ট টেরোরিজম’ শব্দ উঠে আসে। ভুল ধরার সঙ্গে সঙ্গেই তা সংশোধন করে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল।
২০১৫ সালে গুগলের ছবি শনাক্তকারী অ্যাপ কৃষ্ণাঙ্গ এক দম্পতিকে ‘ গেরিলা’ বলে ট্যাগ করে। এরপর গুগুলের একজন মুখপাত্র এই ঘটনার জন্য ক্ষমা চান ও এটি সংশোধনের ব্যবস্থার কথা জানান।

পূর্ববর্তী নিবন্ধমা দিবসে ‘মাকে’ শুভেচ্ছা জানিয়ে খালেদা জিয়ার টুইট
পরবর্তী নিবন্ধঅর্থমন্ত্রীর বক্তব্য ও ‘বৈষম্যমূলক শিল্পনীতি’র প্রতিবাদে মানববন্ধন