নাসিরনগর হামলা : ২২৮ জনের নামে অভিযোগপত্র

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় হিন্দুদের ঘরবাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের হওয়া আট মামলার মধ্যে একটি মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করা হয়েছে।

সোমবার দুপুর ২টার দিকে গৌরমন্দিরে হামলা-ভাঙচুরের মামলার অভিযোগপত্রটি জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আহমেদের আদালতে দাখিল করেন আদালত পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) মাহবুবুর রহমান।

ইন্সপেক্টর মাহবুবুর রহমান জানান, গৌরমন্দিরে হামলা-ভাঙচুরের মামলার অভিযোগপত্রটি আদালতে দাখিল করা হয়েছে। মামলার নির্ধারিত তারিখে আদালত অভিযোগপত্রটি আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবেন।

এর আগে গতকাল রোববার দুপুরে ২২৮ জনকে অভিযুক্ত করে মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাসিরনগর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. শওকত আদালত পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) মাহবুবুর রহমানের কাছে অভিযোগপত্রটি জমা দেন। অভিযুক্তদের মধ্যে নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান দেওয়ান আতিকুর আঁখি, হাজী বিল্লাল হোসেন, জাহাঙ্গীর আলমসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ ও বিএনপি নেতা রয়েছেন বলে জানা গেছে।

নাসিরনগর থানা পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরের গৌরমন্দিরে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাত ব্যক্তিদের আসামি মামলা দায়ের করা হয়।

প্রসঙ্গত, ফেসবুকে ইসলাম ধর্মকে অবমাননা করে ছবি পোস্টকে কেন্দ্র করে গেল বছরের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরে হিন্দুদের মন্দির ও ঘরবাড়িতে হামলা চালায় দুষ্কৃতিকারীরা। পরে আরও কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করে দুষ্কৃতিকারীরা। এ সব ঘটনায় নাসিরনগর থানায় পৃথক আটটি মামলা দায়ের করা হয়।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে বৃষ্টিপাতে বোরো বীজতলার ব্যাপক ক্ষতি
পরবর্তী নিবন্ধকংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধী