দীর্ঘ ১৬ বছর পর মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে মুকসুদপুর পৌরসভার নির্বাচন

হায়দার হোসেন,পপুলার২৪নিউজ:

দীর্ঘ ১৬ বছর পর মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনে সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হরে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ, বিএনপির প্রার্থীসহ মোট ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী রয়েছেন। মুকসুদপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৯ শত ৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪ শত ৮৮ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৪ শত ৪৯ জন ভোটার। ইতোমধ্যে ভোট গ্রহণের জন্য স্বচ্ছ ভোটবাক্স, ব্যালট পেপারসহ আনুসাংগিক সবকিছু প্রস্তুত রয়েছে ।
এ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আতিকুর রহমান মিয়া। মুকসুদপুর উপজেলা বিএনপির সভাপতি মিজানুর রহমান লিপু ধানের শীর্ষ প্রতীক নিয়ে নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দি¦তা করছেন। এছাড়া স্বতস্ত্র প্রার্থী হিসেবে মুকসুদপুর বাস মালিক সমিতির সভাপতি আহাজ্জাদ মহসিন খিপু (মোবাইল ফোন), ঠিকাদার মিজানুর রহমান মন্টু (চামচ), ইব্রাহিম খলিল বাহার (নারকেল গাছ) এবং সাজ্জাদ হোসেন মিয়া (জগ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।
গোপালগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও মুকসুদপুর পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার মুন্সী ওহিদুজ্জামান জানান, মুকসুদপুর পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ অনুষ্ঠানের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে ১০ জন পুলিশ, ১৭ জন আনসার এবং ৯ টি নির্বাচনী কেন্দ্রের জন্য ৯ জন নির্বাহী ম্যাজিট্্েরট নিয়োজিত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ থেকে ব্যবসা গুটাচ্ছে শেভরন
পরবর্তী নিবন্ধঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট