দিল্লিতে সম্মাননা পেলেন সংগীতশিল্পী মেহরীন

বিনোদন ডেস্ক : বাংলাদেশের জনপ্রিয় পপ সংগীতশিল্পী মেহরীন মাহমুদ। এবার ভারতের নয়াদিল্লির মঞ্চ মাতিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মেহরীন ও তার ব্যান্ড ‘আনাড়ি’ নতুন বছরের প্রথম শো করেছেন দেশের বাইরে।
জানা যায়, ভারতের প্রেস্টিজিয়াস ইনার হুইল উইমেন্স অর্গানাইজেশনের আমন্ত্রণে নয়াদিল্লি গিয়েছিলেন মেহরীন। দিল্লির দ্বারকায় ইন্ডিয়া ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সপো সেন্টারে অনুষ্ঠিত আয়োজনে গেয়েছেন তিনি।

ইউফোরিয়ার শতবর্ষপূর্তিতে মেহরীন নিজের বাংলা গান ছাড়াও ইংরেজি ও হিন্দি গান গেয়ে দিল্লির দর্শকদের মুগ্ধ করেছেন। পরদিন এই আয়োজনের সমাপনী দিনে তাকে বিশেষ সম্মাননা জানানো হয়।

সম্মাননা প্রাপ্তির পর মেহরীন বলেন, ইনার হুইল ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট মিসেস ট্রিশের কাছ থেকে দারুণ প্রশংসা পেয়েছি, যা আমাকে আনন্দিত ও উৎসাহিত করেছে।

দিল্লিতে সম্মাননা পেলেন মেহরীনশুধু শো নয়, ইউফোরিয়ার শতবর্ষপূর্তির থিম সংটাও করেছেন মেহরীন। মেহরীনের লেখা ও শরদিন্দু মুনের সুরে ইংরেজি এই থিম সংটিতে কণ্ঠ দিয়েছেন তিনি।

‘ইনার হুইল’ নারীদের একটি আন্তর্জাতিক সংস্থা, সেবা ও বোঝাপড়ার মাধ্যমে বন্ধুত্ব তৈরি করার কাজ করে তারা। এক লাখেরও বেশি সদস্যসহ অন্তত শখানেক দেশে এটির ক্লাব রয়েছে। ইনার হুইল প্রতিষ্ঠিত হয় ১৯২৪ সালে। এর প্রতিষ্ঠাতা যুক্তরাজ্যের মার্গারেট গোল্ডিং, যিনি ছিলেন পেশায় নার্স ও ব্যবসায়ী। ১০ জানুয়ারি সংস্থাটির শত বছর পূর্ণ হয়েছে।

এ উপলক্ষে তিন দিনব্যাপী ‘ইউফোরিয়া সেঞ্চুরি গ্রান্ডেয়ার’ আয়োজন করা হয়েছে দিল্লিতে। সেখানেই গান করেছেন এবং সম্মাননা পেয়েছেন মেহরীন। এ অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে গতকাল সকালে বাংলাদেশে ফিরে গেছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধ১ লাখ ৭১ হাজার টাকা মূল্যের জ্যাকেটে নজর কাড়লেন আলিয়া ভাট
পরবর্তী নিবন্ধপবিত্র শবে মেরাজ ৮ ফেব্রুয়ারি