তামিল গায়িকা উমা মারা গেছেন

বিনোদন ডেস্ক :
জনপ্রিয় তামিল গায়িকা উমা রামানন মারা গেছেন। বুধবার (১ মে) চেন্নাই শহরে তার মৃত্যু হয়েছে। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৯ বছর। তবে মৃত্যুর কারণ এখনো স্পষ্ট করে জানানো হয়নি। মৃত্যুকালে গায়ক স্বামী এভি রামানন এবং ছেলে বিঘ্নেশ রামাননসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন উমা রামানন।

বৃহস্পতিবার (২ মে) উমা রামাননের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। কিন্তু সে সম্পর্কে এখনো বিস্তারিতও তথ্য পাওয়া যায়নি। ‘নিঝলগাল’ সিমোয় সুরকার ইলাইয়ারাজার সঙ্গে কাজ করার জন্য ব্যাপক খ্যাতি অর্জন করেছিলেন উমা রামানন। ‘পুংগাথাভে থালথিরাভাই’ গানের কারণে তার নাম ঘরে ঘরে ছড়িয়ে পড়েছিল।

উমা রামাননের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ভক্তরা শোকস্তব্ধ হয়ে যান তার ভক্তরা। সোশ্যাল মিডিয়া এক্স-এ গায়িকাকে শ্রদ্ধা জানিয়েছেন ভক্তরা।

একজন ভক্ত লিখেছেন, ‘সুপার সিঙ্গার এবং পারফর্মারদের যুগে যেখানে গায়করা গান গাওয়ার চেয়ে বেশি অভিনয় করেন, সেখানে উমা রামানন যেভাবে নির্লিপ্তভাবে গান গেয়ে জটিল আবেগ তুলে ধরতেন, তা সত্যিই আর পাওয়া যাবে না।’

উমা এবং ইলাইয়ারাজা একসঙ্গে বেশ কিছু জনপ্রিয় সিনেমায় হিট গান উপহার দিয়েছেন। এর মধ্যে রয়েছে ‘গীতাঞ্জলি’ সিনেমার ‘ওরু জীবন আলাইথাথু’, ‘আরঙ্গেত্রা ভেলাই’ সিনেমার ‘আগাভা ভেনিলাভ’, ‘থামবিক্কু এন্থা ওরু’ সিনেমার ‘পুপালম ইসাইকুম’, ‘নীলালগাল’ সিনেমার ‘পুংথাভে থাল থিরাভাই’ এবং ‘কেলাদি কানমানি’ সিনেমার ‘নি পাধি নান পাধি কান্নে’-এর মতো অসংখ্য গান।

পূর্ববর্তী নিবন্ধআজ ২৫ জেলার সব স্কুল-কলেজ বন্ধ
পরবর্তী নিবন্ধবলিউডের গানে আসিফ আকবর