ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে: ভূমিমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক:

24ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিজিটাল ও উন্নত বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এদেশকে সোনার বাংলায় পরিণত করা।
তাঁর সংগ্রাম ছিল প্রতিটি মানুষের জন্য অন্ন,বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা। সে স্বপ্ন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন বাস্তবায়িত হচ্ছে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের ক্যানভাসে বঙ্গবন্ধুর দর্শন অঙ্কিত রয়েছে।

আজ রবিবার রাজধানীর দোয়েল চত্বরের সামনে শিশু একাডেমি মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর স্মৃতি ও দর্শন’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা।

ভূমিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের মাধ্যমে একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করছে। এতে করে বাংলাদেশ বিশ্বে দারিদ্র্য বিমোচনে রোল মডেলে পরিণত হয়েছে।

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের যৌথ উদ্যোগে আয়োজিত এ আলোচনা সভায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায় সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মফিজুল ইসলাম এবং বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সভাপতি ডা. এস এম বাদশা মিয়া।

পূর্ববর্তী নিবন্ধথার্টি ফার্স্ট নাইটে কথিত সাংবাদিকসহ ৩ মাতাল গ্রেফতার
পরবর্তী নিবন্ধদাউদকান্দিতে বই উৎসব