জঙ্গিবাদকে প্রতিরোধ করতে জাতীয় ঐক্যের প্রয়োজন: ফখরুল

পপুলার২৪নিউজ ডেস্ক:
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের আমলে কোনো নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে না।

কারণ বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার নেতৃত্বে এ নির্বাচন কমিশন শুধু আওয়ামী লীগের প্রেসক্রিপশনই বাস্তবায়ন করবেন। কেননা, প্রধান নির্বাচন কমিশনার ছাত্রজীবনে ছিলেন ছাত্রলীগ নেতা। গত নির্বাচনেও তিনি আওয়ামী লীগের পক্ষে কাজ করেছেন।

গাইবান্ধায় শনিবার স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা জানি দেশ থেকে ভয়াবহ জঙ্গিবাদকে প্রতিরোধ করতে জাতীয় ঐক্যের প্রয়োজন। সেজন্য আমরা জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা নাকচ করে দিয়েছেন। তিনি যেখানেই জঙ্গিবাদ বা নাশকতা সেখানেই অহেতুক বিএনপিকে তার সঙ্গে জড়িত করছেন। বিএনপি নেতাকর্মীদের ওপর এত হামলা, মামলা, নির্যাতন, গুম, খুনের পরও তারা দমে যায়নি।

ফখরুল বলেন, হামলা, মামলা, নির্যাতনের শৃংখল ভঙ্গ করেই বিএনপি নেতাকর্মীরা গণতন্ত্র রক্ষা এবং মানুষের অধিকারের জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা পৃথিবীর ধনীদের একজন উল্লেখ করে তিনি বলেন, এ সরকারের আমলে সুইস ব্যাংকে কত টাকা জমা হয়েছে জনগণ তা জানতে চায়।

তিনি বলেন, দেশের এ ক্রান্তিকালে ঐক্যের কোন বিকল্প নেই। খালেদা জিয়ার নেতৃত্বে মানুষকে একত্রিত করে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। ২০১৪ সালের ৫ই জানুয়ারির মত একতরফা নির্বাচন করতে দেয়া হবে না।

এর আগে গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি আনিসুজ্জামান খান বাবুর সভাপতিত্বে ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন দলের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, অধ্যক্ষ আব্দুল মান্নান মন্ডল, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক তাহেরুল ইসলাম রঞ্জু, রওশন আরা ফরিদ, অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, মোর্শেদ হাবীব সোহেল, ফারুক আহমেদ, আনিসুল হক, মইন প্রধান লাবু, শাহ আলম সরকার, আব্দুল খালেক প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঅনেক সন্তানের মা হতে চান প্রিয়াংকা
পরবর্তী নিবন্ধজাতীয় ঐক্যের মাধ্যমে জঙ্গিবাদ নির্মূল সম্ভব: মওদুদ