‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড অতীতেও হয়নি, ভবিষ্যতেও হবে না। গুম, খুনের রাজনীতি জিয়াউর রহমান শুরু করেছিলেন। তারাই বলে এই দেশে আজ গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার নেই।

সোমবার (৬ মে) জাতীয় প্রেস ক্লাবে শহীদ আহ্সান উল্লাহ্ মাস্টারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্র ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি এবং ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক আলোচনা ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। শহীদ আহসান্ উল্লাহ্ মাস্টার এমপি স্মৃতি পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, বিএনপি এবং স্বাধীনতা বিরোধী শক্তিরা বুঝতে পেরেছিল যে গাজীপুরে তাদের অবস্থা দিন দিন খুবই নাজুক ও ভঙ্গুর হয়ে যাচ্ছে। এজন্যই আহসান্ উল্লাহ্ মাস্টারকে একটা ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগে সম্মেলন থেকে হত্যা করা হয়েছিল। আর আজকে হত্যাকারীরা বলে এই দেশে গণতন্ত্র নেই। আমাদের নেতাদের প্রকাশ্যে এবং প্রমাণিত যে তারা হত্যা করেছেন।

তিনি বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টারের একটাই দোষ ছিল যে তিনি বঙ্গবন্ধুর আদর্শকে প্রতিষ্ঠা করতে কাজ করেছেন। মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠা করতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। সংসদ সদস্য থাকা অবস্থায় রাজপথে তাকে পেটানো হয়েছিল। এর ধারাবাহিকতায় তাকে হত্যা করা হয়েছিল।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বিদেশি প্রভুদের কথায় বিএনপি নির্বাচন বর্জন করেছে। তাদের উদ্দেশ্য একটাই অগণতান্ত্রিক পন্থায় তারা ক্ষমতায় আসতে চায়। পেছনের দরজা দিয়ে বিকল্প রাস্তায় তারা ক্ষমতায় আসতে চায় বিদেশি প্রভুদের সহায়তায়। শহীদ আহসান উল্লাহ মাস্টারের মতো একজন ত্যাগী নেতা জীবিত থাকলে এই অপরাজনীতির বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারতেন।

বাংলাদেশকে একটি ব্যর্থ এবং অকার্যকর রাষ্ট্র পরিণত করার জন্য নানা ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহ্বান জানান মন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধজনমত সৃষ্টিতে প্রতিমাসে কাউন্সিলররা পাবেন ৫০ হাজার টাকা
পরবর্তী নিবন্ধঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচন স্থগিত