ক্ষমতা দখলকারীরা শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেয়:প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলকারীরা শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়ে শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও অশান্তির জন্ম দিয়েছে।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়ার অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিশ্ব আজ এগিয়ে চলেছে, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের ছেলে-মেয়েরাও এগিয়ে যাবে। এটাই আমাদের প্রত্যাশা।

এ জন্য শিক্ষার বিস্তার ও মানোন্নয়নে সরকার সকল প্রচেষ্টা অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেন তিনি।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে ২০১৩ ও ২০১৪ সালের পদক অর্জনকারীদের পদক ও সনদ তুলে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এসময় বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, ইউজিসির সাবেক চেয়ারম্যানগণ, ইউজিসির বর্তমান ও সাবেক সদস্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, স্বর্ণপদকপ্রাপ্তদের অভিভাবকরা এবং ইউজিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বর্ণপদক গ্রহণ করে অনুভূতি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বর্তমানে শিক্ষক জেনিফার হাকিম লুপিন, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বর্তমান শিক্ষক সজল রহমান।

পূর্ববর্তী নিবন্ধ২৫ হাজার ভোটে এগিয়ে আ.লীগ
পরবর্তী নিবন্ধজঙ্গি সন্দেহে আটক প্রেমিক যুগল মুক্ত