কলকাতা বিমানবন্দরে এক বিমানকে ধাক্কা দিলো আরেক বিমান

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কলকাতা বিমানবন্দরে দুটি বিমানের মধ্যে ছোট একটি সংঘর্ষ হয়েছে। বুধবার (২৭ মার্চ) সকালে এ ঘটনা ঘটে। ওই সময় ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমান ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানকে ধাক্কা দেয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ইন্ডিগোর ধারভাঙ্গাগামী বিমানটি চলন্ত অবস্থায় ছিল। তখন এটি রানওয়েতে প্রবেশের জন্য অপেক্ষারত ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমানকে ধাক্কা মারে। এতে ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের ডানা ভেঙে মাটিতে পড়ে যায়। অপরদিকে ইন্ডিগোর বিমানের ডানার উপরের অংশ ভেঙে যায়।

বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, এ ঘটনার পর ভারতের বেসরকারি বিমান চলাচল অধিদপ্তর (ডিজিসিএ) ইন্ডিগো এ৩২০ ভিটি-আইএসএস মডেলের বিমানটির দুই পাইলটকে তাৎক্ষণিকভাবে দায়িত্ব থেকে অপসারণ করে এবং বিশদ তদন্তের নির্দেশ দেয়। ইন্ডিগোর বিমানটিতে ১৩৫ জন যাত্রী ছিলেন। যার মধ্যে শিশু ছিল চারজন।

এই সংঘর্ষের কারণে কলকাতা এবং ধারভাঙ্গায় চলাচল করা ইন্ডিগো ৬ই ৬১৫২ ফ্লাইটটি বিলম্ব হয়। এ সময় যাত্রীদের বিশ্রামের ব্যবস্থা করা হয় এবং অন্য আরেকটি বিমানে করে যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়।

ইন্ডিয়া এক্সপ্রেসের এক মুখপাত্র দুর্ঘটনা সম্পর্কে বলেছেন, “অপর একটি বিমানের উইংটিপের (ডানার উপরের অংশ) সঙ্গে আমাদের একটি বিমানের ঘষা লাগে। যেটি স্টেশনারি অবস্থায় ছিল এবং চেন্নাইয়ে যাওয়ার জন্য কলকাতা বিমানবন্দরের রানওয়েতে প্রবেশের অপেক্ষায় ছিল। বিমানটি পরবর্তীতে বে-তে ফিরে যায় এবং অধিকতর তদন্তের জন্য অপেক্ষা করছে। আমরা এ ব্যাপারে বিমানবন্দর কর্তৃপক্ষকে সহযোগিতা করছি। এই ঘটনার জন্য যেসব অতিথি ক্ষতিগ্রস্ত হয়েছেন আমরা তাদের কাছে ক্ষমা চাচ্ছি।”

সূত্র: এনডিটিভি

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ কোরিয়ায় যাচ্ছে `ময়না’ সিনেমা
পরবর্তী নিবন্ধস্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা