উল্টোপথে চলাচলের অপরাধে প্রতি ২৪ ঘণ্টায় ২৯৩টি মামলা

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

 শুধুমাত্র উল্টোপথে চলাচলের অপরাধে প্রতি ২৪ ঘণ্টায় ২৯৩টিরও বেশি মামলা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর ট্রাফিক বিভাগ।

ডিএমপি ট্রাফিক বিভাগ যেসব অপরাধের দায়ে যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করছে, সেসব অপরাধের মধ্যে সবচেয়ে বেশি মামলা হচ্ছে এই উল্টোপথে চলাচলের অপরাধে।

ডিএমপি সদর দপ্তর থেকে পাওয়া গত ১৩ মাসের (২০১৬ সালের জুলাই থেকে ২০১৭ সালের জুলাই) পরিসংখ্যান বিশ্লেষণে এমন তথ্যই পাওয়া গেছে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদ সোমবার বিকালে আমাদের সময় ডটকমকে বলেন, উল্টোপথে যান চলাচলের প্রবণতা আগে আরও বেশি ছিল। এখন ঢাকায় ট্রাফিক সদস্য সংখ্যা বৃদ্ধি ও আইন প্রয়োগে ছাড় না দেয়ায় উল্টোপথে চলার প্রবণতা অনেক হ্রাস পেয়েছে।

দুর্ঘটনা কমাতে এবং যানজট হ্রাসে উল্টোপথে যানবাহন চলাচল বন্ধ করা আবশ্যক বলে মনে করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদ।

পরিসংখ্যান অনুযায়ী- ১৩ মাসে এক লাখ ১৬ হাজার ২৬টি মামলা দায়ের করা হয়েছে উল্টোপথে চলায়।

এ প্রতিবেদকের প্রশ্নে ডিএমপি (ট্রাফিক) এর যুগ্ম-কমিশনার মফিজ উদ্দিন আহমেদ সোমবার বিকালে বলেন, আইন প্রয়োগের ব্যাপারে তো আমরা খুবই কঠোর। এছাড়াও যদি সরকারি দপ্তরের যানবাহন উল্টোপথে যায়, সেটা সংশ্লিষ্ট দপ্তরে রিপোর্ট করা হয়, ভিডিও ধারণ করে দেখানো হয়, এর ভিত্তিতেও মামলা দায়ের করা হয়।

পরিসংখ্যান অনুযায়ী- গত ১৩ মাসে ডিএমপিতে হাইড্রলিক হর্ন ব্যবহারের অপরাধে ২৭ হাজার ১১৫, হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে দুই হাজার ১৮৪, পুলিশ-সাংবাদিক ইত্যাদি স্টিকার ব্যবহারের অপরাধে ৫৫, কালো গøাস ব্যবহারের অপরাধে এক হাজার ৩৪৭টি মামলা দায়ের করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধষোড়শ সংশোধনী নিয়ে আইনমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার
পরবর্তী নিবন্ধরুবির ভিডিও বার্তা নিয়ে সালমান শাহ’র মায়ের ফেসবুক স্ট্যাটাস