রুবির ভিডিও বার্তা নিয়ে সালমান শাহ’র মায়ের ফেসবুক স্ট্যাটাস

পপুলার২৪নিউজ ডেস্ক:
ঢাকাই সিনেমার এক সময়ের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ আত্মহত্যা করেননি, তাকে খুন করা হয়েছে- এক নারীর একটি ভিডিও বার্তার পর সালমান শাহ’র মা নীলা চৌধুরি ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসে তিনি রুবি সুলতানা নামের ওই নারীর স্বীকারোক্তি দেখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে দেশের সব টিভি চ্যানেলগুলোকে ওই ‘স্বীকারোক্তি’ প্রচারের অনুরোধ করেছেন তিনি।

সালমান শাহ’র মা নিজের ফেসবুকে স্ট্যাটাসে বলেন, ‘প্রিয় দেশবাসী। আমাকে সাহায্য করুন। দেখুন, রুবি সুলতানার স্বীকারোক্তি। কীভাবে সালমানকে হত্যা করা হয়েছে। যেভাবে পারেন এফবিআইকে জানান, বাংলাদেশের সকল চ্যানেলকে অনুরোধ করছি রুবির স্বীকারোক্তিটা চালিয়ে দেন।’

সোমবার রাবেয়া সুলতানা রুবি নামে আমেরিকা প্রবাসী এক বাংলাদেশি অনলাইনে একটি ভিডিও প্রকাশ করেন। কিছুক্ষণের মধ্যেই এটি ভাইরাল হয়ে যায়।

অনলাইনে ভাইরাল হয়ে ওঠা ওই ভিডিও বার্তায় রাবেয়া সুলতানা রুবি দাবি করেছেন, সালমান শাহকে খুন করা হয়েছে। সেই খুনের সঙ্গে জড়িত ছিলেন তার চীনা স্বামী। চীনাদেরকে দিয়ে এই খুন করানো হয়। এতে জড়িত ছিলেন সালমান শাহ’র স্ত্রী সামিরার পরিবারও।

ভিডিওতে রাবেয়া সুলতানা রুবি সালমান শাহ’র মা নীলা চৌধুরিকে উদ্দেশ করে কাতর কণ্ঠে বলেন, ‘এই খুনের বিষয়ে আমি সব জানি। যেভাবেই হোক, আবার যেন মামলা তদন্তের ব্যবস্থা করা হয়। আমি যেমন করেই হোক আদালতে সাক্ষী দেব।’

এদিকে ভিডিও বার্তায় রুবি দাবি করেন, তার চীনা স্বামী তাকেও খুন করার চেষ্টা করছেন। এর জন্য তিনি দেশ ছেড়ে পালিয়ে এসেছেন। রুবি এখন আছেন পেনসিলভানিয়ায়।

ভিডিও বার্তায় তিনি জানান, তিনিই নাকি একমাত্র জীবিত ব্যক্তি যার কাছে প্রমাণ আছে সালমানকে খুন করা হয়েছে। তাই তাকেও মেরে ফেলা হতে পারে বলে আশঙ্কা তার।

রুবি বলেন, আমার হাজব্যান্ড চ্যাং লিং চ্যাং। যিনি জন চ্যাং নামে বাংলাদেশে পরিচিত ছিল। ধানমণ্ডি ২৭ নম্বর রোডের সাংহাই চাইনিজ রেস্টুরেন্টের মালিক ছিলেন তিনি।

এই ভিডিওটি নজরে আসে লন্ডনে অবস্থানরত সালমান শাহ’র মা নীলা চৌধুরীর। তিনি তার ছোট ছেলে শাহরানের কাছে আছেন।

ফেসবুক স্ট্যাটাসে সালমান শাহ’র মা শঙ্কা প্রকাশ করে বলেন, ‘প্রিয়জন, খেয়াল রাখবেন এই নিউজের পর অনেকে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করবে। শান্তভাবে কাজ করবে।’

সালমানের স্ত্রী সামিরা ও তার পরিবার যেন দেশ থেকে পালিয়ে যেতে না পারে সে দিকেও নজর দিতে অনুরোধ জানান নীলা চৌধুরি।

রুবির ভিডিও বার্তাটি দেখে তার উদ্দেশে নীলা চৌধুরি ফেসবুকে লেখেন, ‘রুবি তুমি এতো কথা বলতে পারছ তাহলে এফবিআই বা আমেরিকার পুলিশকে জানাতে পারছ না কেন? তারা যাতে তোমাকে নিরাপদে রাখে। তোমার ফোন নাম্বার দাও।’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহ’র রহস্যজনক মৃত্যু হয়। তখন ধারণা করা হয় সালমান আত্মহত্যা করেছেন। তবে এ দাবি নাকচ করে ছেলের মৃত্যুতে হত্যা মামলা করেন সালমানের মা নীলা চৌধুরি। মামলায় ১১ জনকে আসামি করা হয়। এতে সামিরা ছাড়াও আসামি ছিলেন চলচ্চিত্র প্রযোজক আজিজ মোহাম্মদ। মামলার আসামি ছিলেন ওই ভিডিও বার্তা প্রচারকারী রাবেয়া সুলতানা রুবিও।

পূর্ববর্তী নিবন্ধউল্টোপথে চলাচলের অপরাধে প্রতি ২৪ ঘণ্টায় ২৯৩টি মামলা
পরবর্তী নিবন্ধকিশোরীকে ধর্ষণ করে জরিমানা দিয়েও শেষ রক্ষা হলো না ধর্ষকের