অবশেষে থামল চেলসির জয়রথ

পপুলার২৪নিউজ ডেস্ক:
7২০১৬ সালের অক্টোবর থেকে টানা জিতেই চলেছিল চেলসি। আর মাত্র একটি ম্যাচ জিততে পারলেই তারা ছুঁয়ে ফেলতে পারত ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১৪টি ম্যাচ জয়ের রেকর্ড। কিন্তু সেটা আর হতে দিল না টটেনহাম। বুধবার নিজেদের মাঠে ২-০ গোলে হারিয়ে তারা থামিয়ে দিয়েছে চেলসির জয়রথ

২০০২ সালে টানা ১৪টি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল আর্সেনাল। সেই রেকর্ড প্রায় ছুঁয়েই ফেলেছিল অ্যান্তোনিও কন্তের চেলসি। অক্টোবরের শুরু থেকে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে জিতে নিয়েছিল টানা ১৩টি ম্যাচ। কিন্তু নতুন বছরের প্রথম ম্যাচটা আর জিততে পারল না ব্লুরা। টটেনহামের ইংলিশ মিডফিল্ডার ডেলে আলির দুটি জোরালো হেডের সুবাদে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে চেলসিকে।

তবে হেরে গেলেও পয়েন্ট তালিকার শীর্ষস্থান এখনো আছে চেলসির দখলে। ২০ ম্যাচ শেষে ৪৯ পয়েন্ট নিয়ে সবার চেয়ে এগিয়েই আছে তারা। ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। চেলসিকে হারিয়ে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে টটেনহাম। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার সিটিরও সংগ্রহ ৪২ পয়েন্ট। ৪১ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে পঞ্চম স্থানে।

প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগমুহূর্তে ম্যাচের প্রথম গোলটি করেছিলেন আলি। ক্রিশ্চিয়ান এরিকসনের দারুণ এক ক্রস থেকে জোরালো হেড করে চেলসির জালে বল জড়িয়ে দিয়েছেন এই ইংলিশ মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটের মাথায় ম্যাচের দ্বিতীয় গোলটিও আলি করেছেন হেড থেকে। এবারও তাঁকে সহায়তা করেছিলেন এরিকসন।

এই হারের ফলে দারুণ এক রেকর্ড গড়ার সুযোগ হাতছাড়া হয়ে গেলেও সেটা নিয়ে খুব বেশি আফসোস করতে রাজি নন চেলসির কোচ অ্যান্তোনিও কন্তে। এখন আবার জয়ের ধারায় ফিরে আসার দিকেই মনোযোগ দিতে চান ইতালিয়ান এই কোচ, ‘আমরা খুব ভালো একটা দলের বিপক্ষে হেরেছি। এটা ভুলে গেছে চলবে না যে গত মৌসুমে তারা শিরোপা জয়ের জন্য লড়াই করেছি। টটেনহামের বিপক্ষে হারটা অপ্রত্যাশিত কিছু না। এখন আবার নতুন করে শুরু করাটাই গুরুত্বপূর্ণ।’

পূর্ববর্তী নিবন্ধঘরেই তৈরী করুন শীতের পিঠা
পরবর্তী নিবন্ধফিরছেন মুশফিক,টেস্ট অভিষেকের অপেক্ষায় তাসকিন