ফিরছেন মুশফিক,টেস্ট অভিষেকের অপেক্ষায় তাসকিন

পপুলার২৪নিউজ ডেস্ক:
8ওয়ানডে ও টি২০-তে বাংলাদেশের পেস ভাণ্ডারে পরীক্ষিত সৈনিক তাসকিন আহমেদ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে আসছেন অনেকদিন ধরেই।

এবার দীর্ঘ পরিসরে নিজেকে প্রমাণের পালা। আসন্ন নিউজিল্যান্ড সফরেই টেস্ট সিরিজের দলে অভিষেক হতে যাচ্ছে তাসকিন আহমেদের। এ কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

উপমহাদেশের ক্রিকেটেই তার গতির কাছে হার মেনেছেন বিশ্বের বড় বড় ব্যাটসম্যানরা। উপমহাদেশের বাইরের পিচে তার বোলিংয়ে বৈচিত্রতা আরও বেশি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়াডে সিরিজে খেলেছেন তাসকিন। তবে টি২০ সিরিজে ১৫ সদস্যের স্কোয়াডে থাকলেও প্রথমটিতে খেলেননি এ ডানহাতি পেসার। পরের দুই টি২০-তেও না খেলার সম্ভাবনাই বেশি।

টেস্ট সিরিজের কথা ভেবেই তাকে টি২০ না খেলানোর পরিকল্পনা রয়েছে টিম ম্যানেজমেন্টের।

শেষ দুই টি২০ ম্যাচে অংশ নিতে বাংলাদেশ ক্রিকেট দল এখন মাউন্ট মাঙ্গানুইরে অবস্থান করছে। সেখানে বৃহস্পতিবার বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামের অনুশীলন পর্বে সম্ভাব্য টেস্ট স্কোয়াডের সঙ্গে ছিলেন তাসকিন।

হাঁটুর সমস্যার কারণে এতোদিন টেস্ট ক্রিকেটে তাসকিনকে খেলানোর কথা ভাবা হয়নি। গত দু’বছরে তাসকিনকে নিয়ে পরিচর্যা করা হয়। তিনি এখন টেস্টের জন্যেও প্রস্তুত।

পেসার তাসকিনের পক্ষে ফিজিও-ট্রেনার উভয়েই সবুজ সংকেত দিয়েছেন বলে জানিয়েছেন নান্নু।

এদিকে ইনজুরির কারণে ওয়ানডের শেষ দুই ম্যাচ এবং টি২০ সিরিজ খেলা হয়নি টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের। তিনিও টেস্টে ফিরছেন বলে জানা গেছে।

টেস্ট দলের সঙ্গে বৃহস্পতিবার মুশফিকও অনুশীলন করেছেন। আগামী ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে থামল চেলসির জয়রথ
পরবর্তী নিবন্ধমুখ খুলছেন না সোনম!