মা ইলিশ না ধরে দেশের উন্নয়নে কাজ করুন: সালমা ইসলাম

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
মা ইলিশ শিকার না করে দেশের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার হওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

মঙ্গলবার দুপুরে ঢাকার দোহারের কয়েকটি ইউনিয়নে মৎস্যজীবীদের মধ্যে চাল বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, সরকার ঘোষিত ১ থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ শিকার না করে দেশের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার হোন। কারণ মৌসুমি ইলিশ বিদেশে রফতানি করে প্রচুর অর্থ উপার্জন করা যায়।

দোহার উপজেলা নিবার্হী কর্মকর্তা কেএম আল আমিনের সভাপতিত্বে চাল বিতরণ অনুষ্ঠানে নয়াবাড়ি ইউপি ভবনে তিনি আরও বলেন, আপনাদের দুর্দিনের কথা চিন্তা করেই রেশন হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে জেলেদের চাল বিতরণ করছেন। তার অংশ হিসেবেই দোহারের জেলেরা আজ এ সহযোগিতা পাচ্ছেন।

সাবেক এ প্রতিমন্ত্রী একই দিন উন্নয়ন প্রকল্প এলজিএসপি-২-এর আওতায় বরাদ্দকৃত অর্থে দোহারের প্রতিটি ইউনিয়নে শিক্ষিত বেকার তরুণ-তরুণীদের জন্য বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন।

তিনি নয়াবাড়ী ইউপি ভবনে এ কাজের উদ্বোধনের সময় ব্যক্তিগত তহবিল থেকেও ২টি কম্পিউটার দেয়ার কথা বলেন। তারা যাতে অযথা সময় ব্যয় না করে কাজের মাধ্যমে তথ্যপ্রযুক্তির প্রতি অগ্রসর হতে পারে, সে বিষয়ে তিনি তাগিদ দেন।

এ সময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহার থানার ওসি সিরাজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতারা।

পূর্ববর্তী নিবন্ধসুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হলেন জেনারেল জাকির হোসেন
পরবর্তী নিবন্ধছয় মাস পর জবি ছাত্রলীগের নতুন কমিটি