পুঁজিবাজারে আসতে প্রস্তুত এসবিএসি ব্যাংক: চেয়ারম্যান আমজাদ হোসাইন

 

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
পুঁজিবাজারে এখনই আসছে না সাউথ বাংলা এগ্রিকালচারাল অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডর। তবে দেশের পুঁজিবাজারে অন্তর্ভুক্ত হতে প্রস্তুত বলে জানিয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান এস.এম. আমজাদ হোসাইন।সোমবার প্রতিষ্ঠার ৫ম বছরে পর্দাপণ উপলক্ষে রাজধানীর মতিঝিলে এসবিএসি ব্যাংকের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এস.এম. আমজাদ হোসেন বলেন,
২০১০ সালের পর বর্তমানে অনেকটা ভালো অবস্থানে আছে দেশের পুঁজিবাজার। এর আগে দীর্ঘ সময় ধরে নড়বড়ে অবস্থায় ছিল পুঁজিবাজার। তাই ব্যাংক প্রতিষ্ঠার ৩ বছর পার হওয়ার পর পুঁজিবাজারে আসার নিয়ম থাকলেও আমরা তা করতে পারিনি। এসবিএসির চেয়ারম্যান বলেন, আমরা পুঁজিবাজারে আসার জন্য প্রস্তত। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের কাছে পরামর্শ চেয়েছিলাম। তারা বলেছে, নতুন ব্যাংক হিসেবে আমাদেরকে আরও ৩ বছর সময় নিতে হবে।
প্রসঙ্গত, নতুন ব্যাংকগুলোর অনুমোদনের সময় যে সম্মতিপত্র (এলওআই) দেওয়া হয়েছিল তাতে শর্ত ছিল, কার্যক্রম শুরুর ৩ বছরের মধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে হবে। সে হিসেবে প্রতিষ্ঠার ৫ বছরেও শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়নি ৪র্থ প্রজন্মের এসবিএসি ব্যাংক। আমজাদ হোসেন আরও বলেন, বড় বড় ঋণ না দিলেও ক্ষুদ্র ঋণ দিয়ে উদ্যোক্তা তৈরিতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সাউথ বাংলা এগ্রিকালচারাল অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক। তিনি বলেন, আমরা বড় বড় ঋণ দেই না। আমরা ছোট ও ক্ষুদ্র ঋণ দেই।

পূর্ববর্তী নিবন্ধচলচ্চিত্রে ধর্ষণের দৃশ্য দেখানো যাবে না : মন্ত্রিসভার বৈঠকে
পরবর্তী নিবন্ধসন্ত্রাস মোকাবেলায় বৈশ্বিক সমাধান প্রয়োজন : আইপিইউ সেক্রেটারি