২০০ রানে এগিয়ে শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা

পপুলার২৪নিউজ ডেস্ক:

ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল মেন্ডিসের পর সেঞ্চুরির দেখা পেলেন রোশেন সিলভা। হাফ সেঞ্চুরি করলেন আরও দুই তারকা চান্দিমাল ও ডিকভেলা। দলীয় পারফর্মেন্সে নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৭১৩ রানের পাহাড় গড়েছে দলটি। এতে বাংলাদেশের সামনে লিড দাঁড়িয়েছে ২০০ রানের।

চতুর্থ দিনের শুরু থেকেই দেখে শুনে ব্যাট করে শুরুতেই বাংলাদেশের ৫১৩ রান পাড় হয়ে দলকে লিড এনে দেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান রোশেন সিলভা ও চান্ডিমাল। সিলভা তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এরপর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি রোশান সিলভা। মিরাজের বলে লিটন দাসকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১০৯ রানে সাজঘরে ফিরে গেছেন রোশেন সিলভা। আর এতেই সিলভা ও চান্দিমালের ১৩৫ রানের জুটি ভাঙে।

সিলভার বিদায়ের পর দেখে শুনে ব্যাট করে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে চান্দিমালও। তবে লাঞ্চ শেষে ব্যাট করতে নেমে তাইজুল ইসলামের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন লঙ্কান অধিনায়ক। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮৭ রান।

চান্দিমালের বিদায়ের পর উইকেটে এসে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলে হাফ সেঞ্চুরি তুলে নেন ডিকভেলা। তবে এরপর আর বেশি সময় উইকেটে থাকা হয়নি। মিরাজের বলে লিটন দাসকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেছেন এই ব্যাটসম্যান। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৬২ রান। শেষ দিকে পেরেরা ৩২ ও হেরাথ ২৪ রান করে সাজঘরে ফেরেন। এরপর ৭১৩ রানের পাহাড়সম স্কোর গড়ে ইনিংস ঘোষণা করে সফরকারী দলটি।

পূর্ববর্তী নিবন্ধদোয়ারাবাজারে তাবুর নিচে এসএসসি পরীক্ষা
পরবর্তী নিবন্ধতত্ত্বাবধায়ক সরকার বিশ্বাস করি না, সংবিধানের আলোকেই নির্বাচন: এরশাদ