দোয়ারাবাজারে তাবুর নিচে এসএসসি পরীক্ষা

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

দোয়ারাবাজারে কনকনে তীব্র শীত ও কুয়াশার মধ্যে খোলা আকাশের নিচে তাবু টানিয়ে এসএসসি পরীক্ষা নেয়া হচ্ছে। বড়খাল স্কুল এন্ড কলেজ ও জাহাঙ্গীরগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে পরীক্ষা নেয়ায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন।
জানা যায়, বড়খাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পর্যাপ্ত টেবিল-চেয়ার, আসবাবপত্র ও কক্ষ থাকার পরও মাঠে তাবু টানিয়ে সেড তৈরি করে প্রথম দিনে অংশ নেয়া ৭৭১জন পরীক্ষার্থীর মধ্যে ৩৯৯জনের পরীক্ষা নেয়া হয়। শনিবার বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, কনকনে হাড়কাঁপানো তীব্র শীত ও কুয়াশার মধ্যে ঝুঁকি নিয়েও প্রথম দিন থেকে পরীক্ষা দিতে হয়েছে। এতে পরীক্ষার্থীরা অসুস্থ হতে পারে। কর্তৃপক্ষের এমন সিদ্ধান্ত অত্যন্ত দুঃখজনক।
পরীক্ষা কেন্দ্রের সচিব ও বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নজির আহমেদ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে বিদ্যালয়ের মাঠে তাবু টানিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে।
দোয়ারাবাজার উপজেলার (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, সরকারি নীতিমালা অনুযায়ী সামিয়ানা (তাবু) টানিয়ে পরীক্ষা নেয়া হচ্ছে। প্রকৃতিক কোনো দূর্যোগ দেখা দিলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধশিশুকে ধর্ষণের দায়ে কিশোর আটক
পরবর্তী নিবন্ধ২০০ রানে এগিয়ে শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা