হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে ‘ডিসঅ্যাপিয়ারিং টেক্সট স্ট্যাটাস’ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক : হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করছে তেমনি নিরাপত্তা আরও বাড়িয়ে দিচ্ছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার আসছে।

টেক্সট স্ট্যাটাস ফিচারের ক্ষেত্রে ডিসঅ্যাপিয়ারিং অপশন চালু করতে চলেছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ স্ট্যাটাস ব্যবহারকারী কোনো টেক্সট শেয়ার করতে পারবেন এবং সেক্ষেত্রে ডিসঅ্যাপিয়ারিং মেসেজ ফিচার অন থাকলে একটি নির্দিষ্ট সময়ান্তরে ওই স্ট্যাটাস ডিলিট হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপ মেসেজের ক্ষেত্রে ডিসঅ্যাপিয়ারিং মেসেজ আগেই চালু হয়েছে। এবার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের ক্ষেত্রেও সেই ফিচার চালু হতে চলেছে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা আইওএস ২৩.২৪.১০.৭৩ আপডেটে এই ফিচার দেখা গিয়েছে। অর্থাৎ আপাতত আইওএস ভার্সানের এই ফিচার চালু করতে চলেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। অনুমান পরবর্তীতে অ্যান্ড্রয়েড মাধ্যমেও এই ফিচার হবে।

এছাড়া হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে কাজকর্ম করছে যার সাহায্যে ব্যবহারকারীর প্রোফাইলের তথ্য পাওয়া যাবে চ্যাটের মধ্যেই। অর্থাৎ ব্যবহারকারীদের চ্যাটের মধ্যেই কনট্যাক্ট নেমের তলায় ওই প্রোফাইলের বাকি তথ্য দেখা যাবে। আপাতত শোনা গিয়েছে, অ্যান্ড্রয়েই মাধ্যমেই হোয়াটসঅ্যাপের এই ফিচার চালু হতে পারে।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৩.২৫.১১ আপডেট যা গুগল প্লে স্টোরে রয়েছে সেখানে দেখা গিয়েছে সংস্থা নতুন ফিচার নিয়ে কাজকর্ম করছে। অর্থাৎ আগামী দিনে অ্যান্ড্রয়েডের ভার্সানের একদম লেটেস্ট আপডেটে এই ফিচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

সূত্র: ইন্ডিয়া টাইমস

পূর্ববর্তী নিবন্ধমোজা পরে ঘুমালে শরীরে যা ঘটে
পরবর্তী নিবন্ধভূমিকম্প ব্যাপারে হাদিসে যা বলা হয়েছে