সেমিফাইনালে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়ার সম্ভাব্য একাদশ

নিউজ ডেস্ক : দেখতে দেখতে প্রায় শেষের পথে মধ্যপ্রাচ্যের দেশ কাতারের ফুটবল বিশ্বকাপ। প্রথম সেমিফাইনালে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে এবারের আসরের হট ফেবারিট আর্জেন্টিনা। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

বাঁচা-মরার এই ম্যাচে কেমন হবে দুই দলের একাদশ, এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে লে আলবিসেলেস্তে ও কোকাস্তি সমর্থকদের মধ্যে। কিন্তু কোয়ার্টার ফাইনালে স্প্যানিশ রেফারি মাতিও লাহোজের হলুদ কার্ড বন্যায় এক ম্যাচ নিষিধ হয়ে ছিটকে গেছেন আকাশি-নীল জার্সিধারীদের দুই ডিফেন্ডার।

সেমিফাইনালে খেলতে পারবে না লে আলবিসেলেস্তেদের রক্ষণভাগের ফুটবলার গঞ্জালো মন্টিয়েল ও মার্কোস আকুনা। যদিও কোয়ার্টার ফাইনালে শুরুর একাদশেই ছিলেন না মন্টিয়েল। আর আকুনার সঙ্গে লিসান্দ্রো মার্টিনেজেরও শুরুর একাদশে না থাকার সম্ভাবনা থাকছে। এ জায়গায় খেলতে পারেন নিকোলাস তাগফিয়ালিগো।

এদিকে শুরুর একাদশে ফিরতে পারেন অ্যাঞ্জেল ডি মারিয়া। কারণ, সেমিফাইনাল পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ডি মারিয়াকে নিয়ে স্বস্তির সংবাদ দিয়েছেন।

অন্যদিকে ক্রোয়াট শিবিরে কোনো দুঃসংবাদ নেই। সেরা একাদশই পাচ্ছেন ক্রোয়েশিয়ার কোচ জলাটকো দালিচ। ব্রাজিলের বিপক্ষে জয় পাওয়া ম্যাচের শুরুর একাদশই নিয়ে মাঠে নামতে পারে ‘দ্য চেকার্ড ওয়ানস’ শিবির।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ : এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো দি পল, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, অ্যানহেল ডি মারিয়া, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ।

ক্রোয়েশিয়ার সম্ভাব্য একাদশ : ডমিনিক লিভাকোভিচ (গোলরক্ষক), জোসিপ জুরানকভিচ, দেজান লোভরেন, জিভার ডিওল, বোর্নো সোসা, লুকা মদ্রিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিচ, মারিও পেস্যালিচ, আন্দ্রেজ ক্রামারিচ, ইভান পেরিসিচ।

 

পূর্ববর্তী নিবন্ধমেসি বিশ্বকাপ জিতবে, এরই মধ্যে লেখা হয়ে গেছে: ইব্রা
পরবর্তী নিবন্ধকক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু