সাত কলেজ শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস ঢাবি ভিসির

পপুলার২৪নিউজ ডেস্ক :

আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন সাত কলেজের শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি পূরণের আশ্বাস দিয়েছেন ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

রোববার দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন ঢাবির ভারপ্রাপ্ত ভিসি নিজেই।

চলতি বছরের ফেব্রুয়ারিতে রাজধানীর ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাবির অধিভুক্ত হয়।

এ কলেজগুলোতে পরীক্ষার ফল প্রকাশ না করা, শিক্ষার্থীদের পরীক্ষার রুটিন না দেয়া, একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ না করাসহ নানা সমস্যায় পড়ে এ কলেজগুলো।

ফলে বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন অধিভুক্ত ওইসব কলেজের শিক্ষার্থীরা।

এরই পরিপ্রেক্ষিতে আজ রোববার শিক্ষার্থীরা রাজধানীর নীলক্ষেত মোড়ে পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলনে নামে। তাদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- এক হাজার ২০০ ছাত্রের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, চতুর্থ ও দ্বিতীয় বর্ষের ফল দ্রুত প্রকাশ, একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ, তৃতীয় বর্ষের রুটিন প্রকাশ ও অধিভুক্ত সাত কলেজের জন্য স্বতন্ত্র ওয়েবসাইট খোলা।

উল্লেখ্য, ২০১১-১২ সেশনের অনার্স শেষ বর্ষের পরীক্ষা গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। তবে ৯ মাস পেরিয়ে গেলেও এখনও পরীক্ষার ফল প্রকাশ হয়নি।

এসব দাবির বিষয়ে ঢাবির ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ‘আমরা দ্বিতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ফল প্রকাশের ডেডলাইন দিয়েছি। আমরা নভেম্বর মাসের কথা বলেছি। আশা করছি নভেম্বরের আগেই দিয়ে দেব’।

তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের রুটিন দেয়ার বিষয়ে তিনি বলেন, আগামী ২৩ অক্টোবর তাদের রুটিন প্রকাশ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদ. আফ্রিকার বিপক্ষে টাইগারদের ইনিংস পরাজয়
পরবর্তী নিবন্ধখেলায় দুই পক্ষের মারামারি, গ্যালারিতে টিম ম্যানেজারের মৃত্যু