সাকিবের সামনে আরো এক রেকর্ডের হাতছানি

পপুলার২৪নিউজ ডেস্ক:
সম্প্রতি দুর্দান্ত ফর্মে আছে টাইগাররা। সব জল্পনা-কল্পনা-সমীকরণ উড়িয়ে দিয়ে পৌঁছে গেছে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে।

আর সেই সাথে তাল মিলিয়ে চলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টুর্নামেন্টের এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি তুলে নিয়েছে সেঞ্চুরি। আর সেই সাথে মাহমুদউল্লাহকে নিয়ে করেছেন পঞ্চম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড। তবে এখানেই শেষ নয়! বিশ্ব সেরা এই অলরাউন্ডারের সামনে এখন আরো একটি রেকর্ডের হাতছানি।
চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে সাকিব মাঠে নামবেন ৪,৯৬৮ রান নিয়ে। ওয়ানডেতে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁতে তার প্রয়োজন মাত্র ৩২ রান। আর এই মাইলফলক ছুঁতে পারলেই বাংলাদেশ ক্রিকেটের এই বিজ্ঞাপন হয়ে যাবেন দেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক। পাশাপাশি বিশ্ব ক্রিকেটে তিনি হবেন পঞ্চম কোনো অলরাউন্ডার, যিনি পাঁচ হাজারের মাইলফলক স্পর্শ করবেন।

উল্লেখ্য, এই তালিকায় সাকিবের আগের চারজন হলেন শ্রীলঙ্কার কিংবদন্তি অলরাউন্ডার সনাথ জয়সুরিয়া (৪৪৫ ম্যাচে ১৩, ৪৩০ রান), দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জ্যাক ক্যালিস (৩২৮ ম্যাচে ১১,৫৬৯ রান), পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি (৩৯৮ ম্যাচে ৮,০৬৪ রান) ও পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুর রাজ্জাক (২৬৫ ম্যাচে ৫,০৮০ রান)।

পূর্ববর্তী নিবন্ধসালমানের দরজা বন্ধ!
পরবর্তী নিবন্ধবেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির নীতিমালা চূড়ান্ত পর্যায়ে:শিক্ষামন্ত্রী