সরকারপন্থী দুই প্যানেলের পদ ভাগাভাগি

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি নির্বাচনে কোনো পদে জয় পায়নি বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেল।

শুক্রবার ভোররাতে প্রকাশিত ফলে দেখা যায়, সমিতির ১১ পদে আওয়ামী ও আওয়ামী বাম প্যানেলের শিক্ষকরা জয়লাভ করেছেন। এর মধ্যে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ৭ এবং আওয়ামী বামপন্থী শিক্ষকদের প্যানেল ৪টি পদে জয়লাভ করেছে।

বিশ্ববিদ্যালয় ক্লাবে বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে শিক্ষকরা ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ (আওয়ামীপন্থী), ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’ (আওয়ামী-বামপন্থী) এবং ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক পরিষদ’ (বিএনপি-জামায়াতপন্থী) প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শিক্ষক মো. আনোয়ার হোসেন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।

ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে ১৫৫ ভোট পেয়ে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের অধ্যাপক হাসানুজ্জামান শ্যামল নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে ১৪০ ভোট পেয়ে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদের সহযোগী অধ্যাপক জহিরউদ্দিন আহমেদ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া আওয়ামী প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী শিক্ষক সহকারী অধ্যাপক আসিফ ইকবাল ১৩৯ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হন।

নির্বাচনে সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী বাম প্যানেলের শিক্ষক অধ্যাপক আমিনা পারভীন। আর যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী শিক্ষক সহকারী অধ্যাপক মো. গোলাম কিবরিয়া।

এ ছাড়া সদস্য পদে আওয়ামী প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন অধ্যাপক এসএম সাইফুল ইসলাম, অধ্যাপক তুলসী কুমার দাস, প্রভাষক বিশ্বপ্রিয় চক্রবর্তী ও মো. হাম্মাদুল হক।

অন্যদিকে আওয়ামী বাম প্যানেল থেকে সদস্যপদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক কবির হোসেন ও অধ্যাপক আখতারুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধপেঁয়াজের দাম কমলেও সবজির বাজার চড়া
পরবর্তী নিবন্ধ২৭২ রানের জবাবে ব্যাট করছে পাকিস্তান