সবগুলো ম্যাচ এক ভেন্যুতে আয়োজনে অস্ট্রেলিয়ার অনুরোধে পাকিস্তানের ‘না’

স্পোর্টস ডেস্ক : আগামী মার্চে পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। করোনাভাইরাসের কারণে টেস্ট সিরিজের সবগুলো ম্যাচই এক ভেন্যুতে আয়োজনে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে অনুরোধ করেছিলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কিন্তু সিএর সেই অনুরোধ ‘না’ বলে দিয়েছে পিসিবি।

কোভিডের কারণে পাকিস্তান সফরে ভ্রমণ কমিয়ে আনতে একটি ভেন্যুতেই লংগার ভার্সনের সিরিজের সবগুলো ম্যাচ আয়োজনের অনুরোধ করেছিল অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়ার অনুরোধে সাড়া না দিয়ে নিজেদের সিদ্ধান্তে অবিচল থাকছে পিসিবি।

এ ব্যাপারে পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘টানা ১৯ দিন একই ভেন্যুতে আন্তজার্তিক ম্যাচ আয়োজন সম্ভব নয়। করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডিতে তিনটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া।’

পিসিবি ঐ কর্মকর্তা আরো বলেন, ‘করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডি সব জায়গায় যতটা সম্ভব উপযুক্ত পরিবেশ তৈরি করার চেষ্টা করবে পিসিবি। মাঠে দর্শক প্রবেশ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।’

টেস্ট সিরিজ ছাড়াও পাকিস্তান সফরে তিনটি ওয়ানডে ও ১টি টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

৩ মার্চ থেকে শুরু হবে টেস্ট সিরিজ। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তরভুক্ত। ২৯ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে দু’দল। যা বিশ্বকাপ সুপার লিগের অংশ। ১৯৯৮ সালের পর প্রথমবার পাকিস্তান সফর করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

পূর্ববর্তী নিবন্ধভূমধ্যসাগরে নৌকায় ৭ বাংলাদেশির মৃত্যু
পরবর্তী নিবন্ধনতুন স্মার্টওয়াচ আনছে ফেসবুক