শত্রুদের দাঁতভাঙা জবাব দেয়া হবে: ইরান

পপুলার২৪নিউজ ডেস্ক:

ইরান তার শত্রুদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছে জানিয়েছে দেশটির সেনাবাহিনীর স্ট্র্যাটেজিক স্টাডিজ সেন্টারের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ রেজা পুরদাস্তান বলেছেন, শত্রুদের সব ধরনের তৎপরতা পর্যবেক্ষণে রয়েছে এবং যে কোনো আগ্রাসনের দাঁতভাঙা জবাব দেয়া হবে। শুক্রবার রাতে কোম শহরে শহীদদের স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর রেডিও তেহরানের।

অনুষ্ঠানে আহমাদ রেজা আরও বলেছেন, ইরানের সামরিক নীতি হচ্ছে প্রতিরক্ষামূলক। শত্রুরা যাতে হামলার সাহস দেখাতে না পারে সে লক্ষ্যেই শক্তি বাড়ানো হচ্ছে। ১৯৯০’র দশকে সোভিয়েত ইউনিয়নের পতনের পর মুসলিম বিশ্বকেন্দ্রিক নয়া শক্তি গড়ে উঠছে। কিন্তু পাশ্চাত্য এ পরিস্থিতি মোকাবিলায় আর্থ-রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক হাতিয়ার ব্যবহার করে একটি সমন্বিত যুদ্ধের পরিকল্পনা গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, ইসলামি সরকার ব্যবস্থাকে ক্ষতিগ্রস্ত করতে সাম্রাজ্যবাদী শক্তি তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে ব্যবহার করছে। তারা মুসলিম বিশ্বকে অসম যুদ্ধে জড়িয়ে ক্ষতিগ্রস্ত করতে চায়। শত্রুরা তাদের নীতি ও পরিকল্পনা অনুযায়ী মুসলিম বিশ্বের তরুণদের ভবিষ্যৎ নির্ধারণ করতে চায় বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে পরাজয়ের শঙ্কায় বাংলাদেশ
পরবর্তী নিবন্ধখেলাপি ঋণ বেশি হওয়ার জন্য সরকার দায়ী : অর্থমন্ত্রী