রোহিঙ্গা শিশুদের ‘ড্রামা থেরাপি’ কাল থেকে শুরু

পপুলার২৪নিউজ ডেস্ক :

বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থী শিশুদের ট্রমা থেকে বের করে আনতে আবারও ৩ দিনব্যাপী ‘ড্রামা থেরাপি’র আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপল্স থিয়েটার এসোসিয়েশনের (পিটিএ) উদ্যোগে আগামীকাল ১২ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত চলবে দ্বিতীয় ধাপের এ থেরাপি।

মিয়ানমারের সহিংসতা থেকে বেঁচে আসা এবং বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়া অনাথ ও অসহায় শিশুদের মানসিক শক্তি তৈরির জন্য একাডেমির মহাপরিচালক ও পিটিএ’র প্রতিষ্ঠাতা লিয়াকত আলী লাকির পরিকল্পনায় গত ৭ ও ৮ অক্টোবর প্রথম ড্রামা থেরাপি পরিচালিত হয় উখিয়া ও টেকনাফের শরণার্থী ক্যাম্পগুলোতে।

কুতুপালং বালুখালী, ঘুমধুম, পালং খালি, থ্যাংখালি ও টেকনাফের উনছ্রিপাংয়ে অবস্থানরত রোহিঙ্গা শিশুরা প্রথম ড্রামা থেরাপিতে অংশগ্রহণ করে। বিভিন্ন খেলাধুলায় অংশ নিয়ে এ শিশুরা ব্যাপক আনন্দ লাভ করে। শিশুদের এ আনন্দ, ক্যাম্পে অবস্থানরত বড়দের মাঝেও ব্যাপকভাবে সঞ্চারিত হয়। এ সময় তারা এ ধরনের কর্মসূচি ভবিষ্যতেও অব্যাহত রাখার আহ্বান জানান।

তারই ধারাবাহিকতায় আগামী ১২, ১৩ ও ১৪ অক্টোবর বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিটিএ’র আয়োজনে আরেকটি দল টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত অনাথ ও অসহায় শিশুদের মাঝে তাদের মানসিক শক্তি তৈরির লক্ষ্যে ‘ড্রামা থেরাপি’ পরিচালনা করবে।

পূর্ববর্তী নিবন্ধবড় হার দিয়ে শুরু বাংলাদেশের এশিয়া কাপ
পরবর্তী নিবন্ধসিরাজগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ২