সরিষাবাড়ী উপজেলার ভোট স্থগিত

জেলা প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

ভোটের আগের দিন মঙ্গলবার বিকালে রিটার্নিং কর্মকর্তার কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছেন ইসির উপসচিব আতিয়ার রহমান।

গত বুধবার সরিষাবাড়ীর পিংনা ইউনিয়ন পরিষদের সামনে একটি সভায় আনারস প্রতীকের প্রার্থী, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের উপস্থিতিতে তার দুই কর্মী হুমকি দেন, অন্য প্রার্থীর এজেন্ট কেন্দ্রে ঢুকলে ‘হাত ভেঙে যমুনা নদীতে ফেলে দেওয়া হবে’।

ওই বক্তব্যের একটি ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়লে ২ মে রফিকুল ইসলামকে তলব করে ইসি। শুনানিতে তার বক্তব্যে সন্তুষ্ট না হয়ে নির্বাচন কমিশন রফিকুলের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত দেয়। পরে রিট আবেদনে সোমবার প্রার্থিতা ফিরে পেয়েছিলেন রফিক।

ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন মঙ্গলবার আপিল বিভাগে আবেদন করলে বিচারক তাতে সাড়া না দিয়ে ‘নো অর্ডার’ দেন।

ইসির নির্দেশনায় বলা হয়, “এ অবস্থায় সুপ্রীমকোর্টের আপিল বিভাগের এ আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বুধবার অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।”

দেশের ৪৯৫ উপজেলায় এবার নির্বাচন হচ্ছে চার ধাপে। প্রথম ধাপে ১৫২টি উপজেলার তফসিল ঘোষণার পর বিনা প্রতিদ্বন্দ্বিতা, নির্বাচন স্থগিত ও ধাপ পরিবর্তনের কারণে কিছু উপজেলা বাদ পড়ে। সব মিলিয়ে বুধবার ভোট হবে ১৩৯ উপজেলায়।

পূর্ববর্তী নিবন্ধঅনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিকে অনুরোধ জানাব: তথ্য প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধইউরোপীয় মার্কেটসের প্রেসিডেন্ট ও সুইডেনের নাসডাক স্টকহোম এবি’র প্রেসিডেন্টের সাথে ডিএসই’র চেয়ারম্যানের ফলপ্রসু বৈঠক