রোনালদোর মুখে ‘ইনশাআল্লাহ’

স্পোর্টস ডেস্ক : সংস্কৃতি মানুষকে কতটা প্রভাবিত করে, তার উজ্জ্বল দৃষ্টান্ত ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি আরবে যাওয়ার পর সেখানকার মুসলিম সংস্কৃতির অনেক কিছুই এখন পরিচিত হয়ে গেছে রোনালদোর কাছে। কথায় কথায় তার মুখ থেকেও বেরিয়ে আসছে ইনশাআল্লাহ, আলহামদুলিল্লাহ শব্দগুলো।

এফসি চ্যাম্পিয়নস লিগে সুতোয় ঝুলছে রোনালদোর ক্লাব আল নাসরের ভাগ্য। আজ সোমবার বাংলাদেশ সময় রাত ১টায় আল আইনের বিপক্ষে ম্যাচটি নির্ধারণ করে দিবে আল নাসর পরবর্তী রাউন্ডে যাবে কি না। রোনালদোর দল ১-০ ব্যবধানে পিছিয়ে।

এএফসি চ্যাম্পিয়নস লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে রোববার সংবাদ সম্মেলন করেছেন রোনালদো। সে সংবাদ সম্মেলনে একাধিকবার রোনালদোর মুখে শোনা গেছে ‘ইনশাআল্লাহ’ শব্দটি।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে রোনালদো বলেন, ‘আমরা সবাই জানি, আগামীকাল খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা প্রস্তুত, আমরা বিশ্বাস করি, আগামীকাল আমরা ভালো একটি রাত কাটাব এবং সেমিফাইনাল নিশ্চিত করব। আগামীকাল আমরা জিতব, ইনশাআল্লাহ।’

শুধু সেখানেই নয়। নিজের ফেসবুক ভেরিফায়েড পেজের পোস্টেও রোনালদো লিখেছেন, ‘ঘুরে দাঁড়াতে প্রস্তুত, ইনশাআল্লাহ’।

এখন পর্যন্ত এএফসি চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা জিততে পারেনি আল নাসর। সর্বশেষ ১৯৯৫ সালের আসরে ফাইনাল খেলে রানার্সআপ হয়েছিল তারা।

পূর্ববর্তী নিবন্ধটি-টোয়েন্টি বিশ্বকাপেও থাকছেন না শামি
পরবর্তী নিবন্ধপ্রথম তারাবিতে মুসল্লিদের ঢল