রুটের ব্যাটে স্বপ্ন দেখছে ইংল্যান্ড

পপুলার২৪নিউজ ডেস্ক:

জমে উঠেছে ঐতিহাসিক অ্যাশেজের দ্বিতীয় টেস্ট। শেষ দিনে জয়ের জন্য স্বাগতিক অস্ট্রেলিয়ার প্রয়োজন ৬ উইকেট। সফরকারী ইংল্যান্ডের প্রয়োজন ১৭৮ রান। আর রুটের ব্যাটে ভর করে জয়ের দিকে এগিয়ে যাচ্ছে ইংলিশরা।

ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট করে দিয়ে ফলোঅন করানোর সুযোগ পেয়েও করায়নি অস্ট্রেলিয়া। ২১৫ রানে এগিয়ে থাকার পরও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্টিভেন স্মিথের দল। কিন্তু ব্যাট করতে নেমে ইংলিশ পেসারদের তোপের মুখে পড়ে। চতুর্থ দিনে আর মাত্র ৮৬ রান যোগ করতে পেরেছে অস্ট্রেলিয়ার বাকি ৬ জন ব্যাটসম্যান। ফলে অসিদের ইনিংস শেষ হয় মাত্র ১৩৮ রানে। এর ফলে ইংল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়ে গেলো ৩৫৪ রান।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই ওপেনার কুক ও স্টোনম্যান। দুইজনে মিলে গড়েন ৫৩ রানের জুটি। এরপরই ঘটে ছন্দপতন। এক রানের ব্যবধানে সাজঘরে ফেরেন দুই ওপেনার। সাজঘরে ফেরার আগে কুক করেন ১৬ আর স্টোনম্যানের ব্যাট থেকে আসে ৩৬ রান।

এরপর ভিন্স ১৫ রান করে আউট হলেও চতুর্থ উইকেটে মালানকে সঙ্গে নিয়ে ৭৮ রানের জুটি গড়েন অধিনায়ক রুট। মালান ২৯ রান করে আউট হলেও রুট তুলে নেন হাফ সেঞ্চুরি। শেষ দিকে ওকসকে সঙ্গে নিয়ে দিনের খেলা শেষ করেন। রুট ৬৭ রান নিয়ে অপরাজিত আছেন। অজিদের হয়ে ২ উইকেট নেন স্টার্ক।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রের একতরফা সিদ্ধান্তে শান্তি প্রতিষ্ঠা বাধাগ্রস্ত হওয়ার শংকা
পরবর্তী নিবন্ধজয়ের সুবাস পাচ্ছে ভারত