রাহুল গান্ধী আটক

কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী আটক

 

পপুলার২৪নিউজ ডেস্ক: ভারতীয় কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে ভারতের মধ্যপ্রদেশে কৃষক বিক্ষোভে যাওয়ার সময়ে রাস্তা থেকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল মন্দসৌর যাওয়ার পথে মালাবা এলাকার নিমাচ শহর থেকে তাঁকে আটক করা হয়।

এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে এনডিটিভি।কৃষক বিক্ষোভের খবর পেয়ে রাহুল গতকাল থেকেই যেতে চাইছিলেন মধ্যপ্রদেশের মন্দসৌরে। কিন্তু শিবরাজ সিং চৌহানের সরকার অনুমতি দেয়নি। সতর্ক করা হয়েছিল, ঢোকার চেষ্টা করলে তাকে আটক করা হবে।

এ বিষয়ে নিমাচের পুলিশ সুপারিনটেন্ডেন্ট মনোজ কুমার কিং বরেন, কংগ্রেসের কোনো নেতাকে উত্তপ্ত মন্দসৌরে ঢুকতে দেওয়া হবে না।

ভারতের মধ্যপ্রদেশের মন্দসৌর জেলায় ফসলের ন্যায্য দাম ও ঋণ মওকুফের দাবিতে আন্দোলনরত কৃষকদের ওপর পুলিশের গুলিতে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো কয়েকজন।

বিজেপি শাসিত এই রাজ্যে বিক্ষোভ থামাতে গিয়ে মঙ্গলবার কৃষকদের ওপরে বেপরোয়া গুলি চালায় পুলিশ। অনেকেই আহত হন। পরে হাসপাতালে মৃত্যু হয় পাঁচ কৃষকের। রাজ্যের একাধিক জায়গায় জারি করা হয় কারফিউ। সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়ে পড়া আটকাতে বহু জায়গায় ইন্টারনেট পরিষেবাও বন্ধ রাখা হয়েছে। পুলিশের গুলিতে কৃষক মৃত্যুর প্রতিবাদে আজ রাজ্যে বনধের ডাক দেয় কংগ্রেস।

ফসলের ন্যায্য দাম এবং ঋণ মওকুফের দাবিতে বিজেপি শাসিত হরিয়ানা এবং মহারাষ্ট্রে গত কয়েকদিন ধরেই চলছে কৃষক বিক্ষোভ।

পূর্ববর্তী নিবন্ধআহমেদ শফীকে দেখতে হাসপাতালে ফখরুল
পরবর্তী নিবন্ধসরকার ও ধর্ম বিরোধী অসংখ্য কনটেন্ট বন্ধ করা হয়েছে